রোজভ্যালির তদন্ত নিয়ে সিবিআইয়ের তৎপরতা বাড়ার পরেই টলিউডের বেশ কিছু অভিনেতার নাম নিয়ে গুঞ্জন চলছে। বুধবার রিজার্ভ ব্যাঙ্কের সামনে তৃণমূলের তিন দিনের ধর্না শেষে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলের দুই অভিনেতা-সাংসদের পাশাপাশি টলিউডের প্রথম সারির দুই নায়ক-নায়িকার নামও উল্লেখ করে দিলেন।

রিজার্ভ ব্যাঙ্কের প্রশ্রয়েই রোজভ্যালির মতো বেসরকারি অর্থলগ্নি সংস্থা ব্যবসার অনুমোদন পেয়েছিল বলে এ দিন অভিযোগ করেন মমতা। কী ভাবে রোজভ্যালি এখনও বিভিন্ন ক্ষেত্রে ব্যবসা করছে, তা নিয়েও প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। আর তখনই তিনি বলেন, ‘‘কী করেছে তাপস, শতাব্দী, প্রসেনজিৎ, ঋতুপর্ণা? ওঁরা তো ফিল্ম করে। এটা ওঁদের প্রফেশন। ওঁরা টলিউড থেকে বলিউড, বলিউড থেকে হলিউডে যুক্ত। ওঁদের নিয়ে আমি কিছু বলছি না।’’ রোজভ্যালি-কাণ্ডে সিবিআই অবশ্য ইতিমধ্যেই তাপস পালকে গ্রেফতার করেছে। সিবিআই শতাব্দী রায়কেও নোটিস পাঠিয়েছে।

মমতা নতুন যে দুই অভিনেতা-অভিনেত্রীর নাম করেছেন রাত পর্যন্ত চেষ্টা করেও তাঁদের সঙ্গে যোগাযোগ করা যায়নি। তবে টলিউডের একটি সূত্রের ব্যাখ্যা, ‘‘অভিনেতা-অভিনেত্রীদের নাম বলতে গিয়ে মুখ্যমন্ত্রী প্রসেনজিৎ, ঋতুপর্ণার নাম বলে ফেলেছেন। এর মধ্যে গভীর কোনও অর্থ খোঁজা অর্থহীন।’’