krishnagar holy family school
রেকর্ড পাশের হার। সর্বোচ্চ নম্বরের হারেও ইতিহাস গড়ল এ বারের মাধ্যমিক। ৯৮.৫৭ শতাংশ নম্বর পেয়ে এ বার প্রথম বাঁকুড়ার মেয়ে অন্বেষা পাইন। মেধা তালিকায় এক থেকে দশে আছে ৬৮ জন ছাত্রছাত্রী।
২৭ মে, ২০১৭
West Bengal Board of Secondary Education
নিজস্ব প্রতিবেদন
প্রায় প্রতি বছরই মাধ্যমিকের ফল ঘোষণার পর মধ্যশিক্ষা পর্ষদ আগামী বছরের পরীক্ষার সময়সূচি আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দেয়। কিন্তু আশ্চর্যজনক ভাবে এ বছর সেই নির্ঘণ্ট জানালেন না পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।
২৭ মে, ২০১৭
Anwesha Pain
নিজস্ব সংবাদদাতা
৭০০তে ৬৯০। ৯৮.৫৭ শতাংশ নম্বর। মাধ্যমিকের ইতিহাসে আগে কখনও হয়নি। একে গোটা রাজ্যের মধ্যে প্রথম স্থানাধিকারী তার উপর রেকর্ড। এখনও ঘোর কাটিয়ে উঠতে পারেনি বাঁকুড়ার বিবেকানন্দ শিক্ষায়তন হাইস্কুলের পড়ুয়া অন্বেষা পাইনের পরিবার।
২৭ মে, ২০১৭
Kailash Vijayvargiya
নিজস্ব সংবাদদাতা
লালবাজার অভিযানে নেমে বিজেপিই ব্র্যাবোর্ন রোডের মিছিলে বোমা ফেলেছে বলে পুলিশ অভিযোগ করেছিল। কিন্তু সেই অভিযোগও ভিত্তিহীন বলে প্রথম থেকেই পাল্টা যুক্তি খাড়া করার চেষ্টা করছেন বিজেপি নেতৃত্ব।
২৭ মে, ২০১৭
Roopa Ganguly and Locket Chatterjee
নিজস্ব সংবাদদাতা
বৃহস্পতিবারের লালবাজার অভিযানে যে ১৩৪ জন বিজেপি নেতা-কর্মীকে পুলিশ আটক করেছিল, তাঁরা একসঙ্গে লক-আপ থেকে বেরনোর জন্য জেদ ধরে বসেন।
২৭ মে, ২০১৭
doctor
পারিজাত বন্দ্যোপাধ্যায়
• এমবিবিএস পাশের পরে এক জন মাইক্রোবায়োলজিতে স্নাতকোত্তর (এমডি) করেছেন। অথচ মেডিসিন বিশেষজ্ঞ হিসেবে চুটিয়ে প্র্যাকটিস করছেন একটি জেলা শহরে! • এক জন আবার অ্যানাটমিতে এমডি করেছেন। কিন্তু কলকাতার বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে রোগী দেখছেন অর্থোপেডিক বিশেষজ্ঞ হিসেবে!! রোগী ভর্তিও করাচ্ছেন।
২৭ মে, ২০১৭
gatidhara scheme
দেবারতি সিংহ চৌধুরী
২০১১ সালে মুখ্যমন্ত্রী হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় আবাসন-সহ সব ক্ষেত্রে কোটা তুলে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। প্রশাসনের অন্দরেই প্রশ্ন উঠেছে, তা হলে কেন গতিধারায় কোটা-ব্যবস্থা চালু করা হল?
২৭ মে, ২০১৭
School
নিজস্ব সংবাদদাতা
শিক্ষা দফতরের খবর, সরকারি স্কুলগুলিতে একাদশ শ্রেণিতে বছরে ৭০০ থেকে ৯০০ টাকা ফি নেওয়া হতো। এ বার ঠিক হয়েছে, যে-সব বিষয়ের পঠনপাঠনে গবেষণাগার ব্যবহার করতে হয় না, সে-ক্ষেত্রে বার্ষিক মোট ফি হবে ২৫০ টাকা।
২৭ মে, ২০১৭
Uma Bharti
নিজস্ব সংবাদদাতা
কেন্দ্রীয় মন্ত্রী জানান, এই বিষয়ে প্রকল্প তৈরি শুরু করেছে কেন্দ্রীয় ভূজল পর্ষদ। আর্সেনিক পশ্চিমবঙ্গের ভয়ঙ্কর সমস্যা। বিশেষত গঙ্গা সংলগ্ন জেলাগুলিতে এর প্রকোপ বেশি।
২৭ মে, ২০১৭
Legislative assembly
নিজস্ব সংবাদদাতা
অধিবেশন শুরু হওয়ার কয়েক দিন আগে বিধানসভার মিডিয়া সেন্টারে সাংবাদিক সম্মেলনে ঢোকার মুখে সাংবাদিকদের আটকানো হয়েছিল। দাবি করা হয়েছিল, বিধানসভার কার্ড সঙ্গে থাকলে তবেই সাংবাদিকেরা ভিতরে যেতে পারবেন।
২৭ মে, ২০১৭
Anupam and Manua
নিজস্ব সংবাদদাতা
মাথায় রডের বাড়ি খেয়েও আততায়ীকে বাধা দেওয়ার মরিয়া চেষ্টা করেছিলেন মনুয়ার স্বামী অনুপম সিংহ। অজিত রায়ের বুকের কাছে খামচে ধরেছিলেন তিনি। তাতে অজিতের গেঞ্জির পকেট ছিঁড়ে হাতে চলে আসে অনুপমের।
২৭ মে, ২০১৭
stethoscope
তানিয়া বন্দ্যোপাধ্যায়
অর্থাৎ, স্নাতকোত্তরের ডাক্তারি পড়ুয়া যে বেতন পাচ্ছেন, ডিপ্লোমা পড়ুয়ারও সেই বেতনই প্রাপ্য। যোগ্যতা আলাদা হলেও বেতনক্রম এমন একঢালা কেন? প্রশ্ন তুলেছেন চিকিৎসকদের একাংশ।
২৭ মে, ২০১৭
26sironam-rain
নিজস্ব সংবাদদাতা
টানা গরমে সাময়িক ছেদ। শুক্রবার দুপুর থেকেই ঝড়বৃষ্টি শুরু হল রাজ্যের বিভিন্ন জেলায়। সর্বাধিক বৃষ্টিপাত হয়েছে রাজ্যের উত্তর-পশ্চিম প্রান্তে। আকাশ কালো করে মেঘ। তারপরে দমকা হওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি।
২৬ মে, ২০১৭
Rally
নিজস্ব সংবাদদাতা
লড়াইটা আসলে ছিল লাল বনাম গেরুয়ার। মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনকে অমান্যের আন্দোলনে প্রথম রাউন্ডে জিত বামেদেরই। সাধারণের বিচারে ফল আপাতত সিপিএম— ১, বিজেপি— ০।
২৬ মে, ২০১৭
Rally
শিবাজী দে সরকার ও কুন্তক চট্টোপাধ্যায়
দু’দিনেই অনেকটা বদলে গেল কলকাতা পুলিশ! সোমবার বামেদের নবান্ন অভিযানে পুলিশ ছিল মারমুখী। রক্তাক্ত মানুষকেও মাটিতে ফেলে পেটানো হয়েছে। বাদ যাননি বয়স্ক-মহিলারাও। সাংবাদিকদেরও ফেলে মেরেছিল পুলিশ।
২৬ মে, ২০১৭
Mamata Banerjee
নিজস্ব সংবাদদাতা
সিপিএমের নবান্ন অভিযানের দিন শান্তিনিকেতনে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু ওই প্রসঙ্গে একটি কথাও বলেননি। বৃহস্পতিবার বিজেপির আইন অমান্যের দিন দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে মুখ খুললেন বিজেপি প্রসঙ্গে।
২৬ মে, ২০১৭
Rally
সুনন্দ ঘোষ
ভিড়ের মধ্যে যাতে সাংবাদিকদের সহজেই চিহ্নিত করা যায় তাই কোনও গোলমালের ঘটনায় তাঁদের বিশেষ জ্যাকেট পরার পরামর্শ দিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার।
২৬ মে, ২০১৭
Sakina Khatun
সেবাব্রত মুখোপাধ্যায়
নাবালিকাদের বিয়ে ও নারী পাচার নিয়ে সচেতনতা শিবির চলছিল হরিহরপাড়ার হাজি আলম বক্স সিনিয়র মাদ্রাসায়।
২৬ মে, ২০১৭
Conflict
নিজস্ব সংবাদদাতা
পুলিশ লাঠিচার্জ করেছে, জল কামান চলেছে, ইটের টুকরো আর কাচের বোতল ছোড়ার দৃশ্যও দেখা গিয়েছে। বোমাও পড়েছে, পুলিশের জিপ পুড়েছে, আতঙ্কে দোকানের ঝাপ বন্ধ হয়েছে। তবু বৃহস্পতিবার বিজেপির লালবাজার অভিযান আটকাতে পুলিশকে বিশেষ বেগ পেতে হয়নি।
২৬ মে, ২০১৭
Vidhan Sabha Bhawan
নিজস্ব সংবাদদাতা
অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার দাবি স্পিকার মানতে রাজি না হওয়ায় বিধানসভার অধিবেশন বয়কটের সিদ্ধান্ত নিল বিরোধী বাম ও কংগ্রেস। পরিবর্তে তারা আজ, শুক্রবার থেকে কক্ষের বাইরে বিধানসভা চত্বরে নকল অধিবেশন বসাবে।
২৬ মে, ২০১৭
Vegetable
অত্রি মিত্র
জেলের মাঠে ফসল ফলছে। ফলাচ্ছেন বন্দিরা। লৌহকপাটের কারখানায় তৈরি হচ্ছে সর্ষের তেল, সাবান, টম্যাটো সস। তৈরি করছেন বন্দিরা।
২৬ মে, ২০১৭
Education
নিজস্ব সংবাদদাতা
কবে মাধ্যমিকের ফল প্রকাশ করা যাবে, বুধবারেও তা জানাতে পারছিলেন না মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। রাত পোহাতেই বৃহস্পতিবার তিনি জানিয়ে দিলেন, মাধ্যমিকের ফল কাল, শনিবার প্রকাশ করা হচ্ছে। উচ্চ মাধ্যমিকের ফল বেরোনোর আগেই।
২৬ মে, ২০১৭
Mamata Banerjee
নিজস্ব সংবাদদাতা
আরাবুল বাহিনীর বিরুদ্ধে ভাঙড়ের আন্দোলনকারীদের গ্রামে লাগাতার বোমা ও গুলি চালানোর অভিযোগ উঠল। টানা কয়েক দিন ধরেই আন্দোলনকারীদের গ্রাম মাছিভাঙা ও খামারআইট গ্রামে হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ।
২৬ মে, ২০১৭
Mamata
নিজস্ব সংবাদদাতা
মাত্রাতিরিক্ত বেতন এবং ভর্তির ফি নিয়ন্ত্রণ করতে রাজ্যের বেসরকারি স্কুলগুলিকে নিয়ে ৩১ মে, বুধবার তিনটেয় নবান্নে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
২৬ মে, ২০১৭
Partha Chatterjee
নিজস্ব সংবাদদাতা
কলেজে কলেজে অধ্যক্ষের দায়িত্ব নিতে উৎসাহ হারিয়েছেন শিক্ষকেরা। সেই সমস্যা কবুল করেই অধ্যক্ষের শূন্য পদ পূরণ করতে তাঁদের বাড়তি কিছু সুযোগ-সুবিধা দেওয়ার কথা বিবেচনা করছে রাজ্য সরকার।
২৬ মে, ২০১৭
Beti Bachao, Beti Padhao Yojana
সুপ্রকাশ মণ্ডল
পোস্ট অফিসে ঢুকতে গিয়ে ভিড়টা কিঞ্চিৎ অচেনা ঠেকেছিল ডাক বিভাগের কর্মীদের। আর পাঁচটা দিনে মেরেকেটে যেখানে শ’খানেক গ্রাহক আসে, রানাঘাটের সেই প্রধান ডাকঘর খোলার আগেই বৃহস্পতিবার সেখানে শ’পাঁচেক গ্রাহকের লম্বা লাইন। ডাক-কর্মীদের অবাক হওয়ার বাকি ছিল আরও।
২৬ মে, ২০১৭
Recalls Meeting
নিজস্ব সংবাদদাতা
নিজের মোবাইল থেকে নয়, ভুয়ো নাম-ঠিকানা দিয়ে নেওয়া অন্য একটি সিম দিয়ে, অন্য মোবাইল থেকে প্রেমিক অজিত রায়ের সঙ্গে কথাবার্তা চালাত মনুয়া মজুমদার।
২৬ মে, ২০১৭
Lalbazar
নিজস্ব সংবাদদাতা
বজ্র আঁটুনি ছিল। কিন্তু ফস্কা গেরোয় তিন-তিন বার ‘গোল’ খেল কলকাতা পুলিশ! বিভিন্ন রাস্তায় বিজেপি নেতাদের আটকে দিলেও তিন বার বিজেপি কর্মীরা পৌঁছে গেলেন লালবাজারের গেটে। তার মধ্যে দু’টি দল ওত পেতে ছিল লালবাজারের সদর দরজার উল্টো দিকের বাড়িতেই!
২৬ মে, ২০১৭
Investigation
নিজস্ব সংবাদদাতা
গ্রামের শীতলা পুজোয় মাইক বাজিয়ে নাচানাচি নিয়ে অশান্তি বেধেছিল দু’দল যুবকের মধ্যে। অশান্তি মিটেও গিয়েছিল। কিন্তু তার জেরেই গভীর রাতে ঘুমন্ত এক যুবকের গায়ে জানলা দিয়ে অ্যাসিড ছোড়ার অভিযোগ উঠল।
২৬ মে, ২০১৭
Rally
নিজস্ব সংবাদদাতা
বিজেপির ‘লালবাজার অভিযান’-এর তীব্র নিন্দা করলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক সেরে বেরিয়েই কলকাতার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।
২৫ মে, ২০১৭
rescue
নিজস্ব প্রতিবেদন
মাঝে শুধু এক সপ্তাহের ব্যবধান। আক্রান্ত সাংবাদিকরাই হয়ে উঠলেন পুলিশের পরিত্রাতা! সপ্তাহখানেক আগে কলকাতার রাজপথে পুলিশের হাতে নিগৃহীত হয়েছিলেন যে সাংবাদিকরা, বৃহস্পতিবার তাঁরাই উদ্ধার করলেন এক আক্রান্ত পুলিশকর্মীকে। বিজেপি’র মিছিলের একাংশের হাতে নিগৃহীত হয়ে বেহুঁশ এক পুলিশকর্মীকে এ দিন উদ্ধার করেন দু’জন সাংবাদিক।
২৫ মে, ২০১৭
Rupa Ganguly
নিজস্ব প্রতিবেদন
বিজেপির লালবাজার অভিযান যেন বামেদের নবান্ন অভিযানেরই পুনরাবৃত্তি। সোমবার অভিযানের ঘোষিত সময়ের আগেই আচমকা নবান্নে ঢুকে পড়ে প্রশাসনকে বিভ্রান্ত করে দিয়েছিলেন কয়েক জন বাম নেতা কর্মী।
২৫ মে, ২০১৭
Traffice Jam
নিজস্ব সংবাদদাতা
বিজেপির আজ লালবাজার অভিযান দুপুরে। লালবাজার ঢোকার মূল চারটি বড় রাস্তাই সকাল থেকে পুলিশি চক্রব্যূহে। টি-বোর্ড, বি বি গাঙ্গুলি-ফিয়ার্স লেন সংযোগস্থল, বেন্টিঙ্ক স্ট্রিট-ওয়াটারলু স্ট্রিটের সংযোগস্থল এবং গণেশচন্দ্র অ্যাভিনিউ এর দিক থেকে কোনও মিছিলই এগোতে দেওয়া হবে না।
২৫ মে, ২০১৭
injured
নিজস্ব সংবাদদাতা
বিজেপির লালবাজার অভিযান ঘিরেও রণক্ষেত্র হয়ে উঠল কলকতা। ব্রেবোর্ন রোড, বি বি গাঙ্গুলি স্ট্রিটে গোলমাল সবচেয়ে বেশি। টি বোর্ডের কাছে বিজেপির মিছিল থেকে বোমা ছোড়ার অভিযোগ উঠেছে। নানা জায়গায় পুলিশের তৈরি ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন বিজেপি কর্মী, সমর্থকরা।
২৫ মে, ২০১৭
bjp
নিজস্ব সংবাদদাতা
পিঠোপিঠি দু’টি আইন অমান্য। বিরোধী পরিসরে তা ঘিরেই প্রশ্ন, বাম বড় না বিজেপি! সেই আবহেই আজ, বৃহস্পতিবার লালবাজার অভিযানে নামছে গেরুয়া শিবির।
২৫ মে, ২০১৭
lalbazar
নিজস্ব সংবাদদাতা
দলীয় কর্মীদের ‘মিথ্যা মামলা’য় ফাঁসানোর প্রতিবাদে আজ, বৃহস্পতিবার যখন লালবাজার অভিযান করবে বিজেপি, তখনই দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।
২৫ মে, ২০১৭
mamata
নিজস্ব সংবাদদাতা
সাংবাদিকদের উপরে সোমবার পুলিশি লাঠি চালনার ঘটনায় তদন্তের আশ্বাস দিয়েছিলেন কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার। জানিয়েছিলেন, তদন্তে দোষী প্রমাণ হলে শাস্তি পাবেন সংশ্লিষ্ট পুলিশ অফিসার ও কর্মীরা।
২৫ মে, ২০১৭
আরও খবর