Advertisement
১৯ এপ্রিল ২০২৪

জাম্পস্যুট ও সেক্স

সেক্স অ্যাপিলের নতুন ঠিকানা জাম্পস্যুট। লিখছেন স্রবন্তী বন্দ্যোপাধ্যায়পোশাকের নাম জাম্পস্যুট। তখনকার বলিউডে এই পোশাক পাত্তা না পেলেও এলভিস প্রেসলি ম্যাডিসন স্কোয়্যার গার্ডেনে এই জাম্প স্যুট পরেই দুনিয়া কাঁপিয়ে দিয়েছিলেন। ২০১৫। স্প্রিং সামার কালেকশনে জাম্পস্যুট এখন সব চেয়ে ট্রেন্ডি।

শেষ আপডেট: ২৯ মে ২০১৫ ০০:০১
Share: Save:

চুরালিয়া হ্যায় তুমনে যো দিল কো...

গিটার হাতে তালে তালে নেচে উঠছে জিনাত আমনের উদ্ধত বুকের সাদা শরীর। ওই সাদা পোশাকটাই বাড়িয়ে দিয়েছে জিনাতের সেক্স অ্যাপিল। কী সেই পোশাক সত্তর দশকে যা দুলিয়েছিল ভারতের আপামর পুরুষহৃদয়?

পোশাকের নাম জাম্পস্যুট।

তখনকার বলিউডে এই পোশাক পাত্তা না পেলেও এলভিস প্রেসলি ম্যাডিসন স্কোয়্যার গার্ডেনে এই জাম্প স্যুট পরেই দুনিয়া কাঁপিয়ে দিয়েছিলেন।

২০১৫। স্প্রিং সামার কালেকশনে জাম্পস্যুট এখন সব চেয়ে ট্রেন্ডি। ডিজাইনার অর্চনা কোচর বলছেন, ‘‘সত্তর ও আশির দশকে অন্য রকম লুক আনতেই লোকে জাম্পস্যুট পরত। এখন ক্যাজুয়াল হোক বা ফর্মাল দুই ক্ষেত্রেই এই পোশাক সব চেয়ে বেশি জনপ্রিয়।’’ যে কোনও অনুষ্ঠানেই কাট আর লুকটা বদলে ফেললেই জাম্পস্যুট পরা যেতে পারে। ফর্মাল লুক দিতে চাইলে জাম্পস্যুটের ঝুল লম্বা রাখুন। স্যাটিন লাইক্রা বা লিনেনের ফ্যাব্রিকে প্যাস্টেল শেড বা সাদা কালো জাম্পস্যুট একটা ক্লাসি লুক নিয়ে আসবে। অন্য দিকে যদি ক্যাজুয়াল মেজাজটা ধরতে চান তা হলে ফ্লোরাল প্রিন্টের নী লেনথ্ ব্যাকলেস জাম্পস্যুট পরুন।

প্রিয়াঙ্কা চোপড়া, সোনাক্ষী সিংহ সকলেই ছবির প্রিমিয়ার থেকে পার্টিতে পছন্দের সেক্সি পোশাক হিসেবে বেছে নিচ্ছেন জাম্পস্যুট। ফ্যাশন ডিজাইনার অভিষেক দত্ত বলছেন, রোগা বা মোটা যে কোনও শরীরেই এই জাম্পস্যুট চমৎকার মানিয়ে যায়। তাই দিন দিন এর চাহিদা বাড়ছে। আর শুধু সেলিব্রিটিরাই নন, কলেজছাত্রী থেকে কর্পোরেটের ফ্যাশন সচেতন মহিলা সকলেই এখন জাম্পস্যুটের দিকে ঝুঁকছেন। ব্যাঙ্ক ম্যানেজার গৌতমী চট্টোপাধ্যায় যেমন বললেন, ‘‘জাম্পস্যুট পরার মজাটাই আলাদা। ঝাঁ চকচকে শপিং মলে নামী দোকানে যেমন কেতাবি জাম্পস্যুট পাওয়া যায়, তেমনি খেয়াল করলেই দেখবেন নিউ মার্কেট বা গড়িয়াহাটের ফুটপাথ ভরে গিয়েছে হরেক প্রিন্টের জাম্পস্যুট-এ। যার যেমন রেস্তো সে তেমন বেছে নেবে।’’ অনলাইনে সাড়ে আটশো থেকে আড়াই হাজারে পাওয়া যাচ্ছে নানা রঙের বাহারি জাম্পস্যুট।

প্রেসিডেন্সির তন্নিষ্ঠা দত্ত বললেন, ‘‘আমার কনফিডেন্সটাই সেদিন দশগুণ বেড়ে গিয়েছিল। ঢিলেঢালা আরামদায়ক এই পোশাক গরমের জন্য এক্কেবারে আদর্শ। সেক্স অ্যাপিল বাড়াতে চাইলে নী লেন্থ পিঠ খোলা জাম্পস্যুট পরে ফেলতে পারেন, আবার ফর্মাল কোনও জায়গায় যেতে হলে ফুল লেন্থ জাম্পস্যুট পরে ফেলুন। তবে ফ্যাশন করতে হবে বলেই জাম্পস্যুট পরে বসবেন না। শরীর বুঝে জাম্পস্যুট বাছুন।’’

ভিক্টোরিয়া বেকহ্যাম সদ্য এক পার্টিতে গোড়ালি পর্য়ন্ত জাম্পস্যুট পরে সকলকে চমকে দিয়েছিলেন। লম্বা হোন বা বেঁটে, জাম্পস্যুট পরার সময় খেয়াল করুন তা যেন অবশ্যই ফিট হয়। আর জাম্পস্যুটের ওয়েস্ট বেল্ট বা ইলাস্টিকের অংশটা যেন ঠিক কোমরে বসে থাকে, বুকের কাছে উঠে না আসে। জানাচ্ছেন ডিজাইনার অভিষেক দত্ত। ঠিক জায়গায় বেল্টটা না বসলে মোটাদের আরও মোটা লাগবে আর রোগাদের শরীরের বাঁক ঝোঁক বোঝা যাবে না।

জাম্পিং ঝপাং

মোটারা জাম্পস্যুট পরতে চাইলে কখনও কোমরে বেল্ট পরবেন না।
জাম্পস্যুট পরে শ্রাগ চড়িয়ে নিন, রোগা লাগবে

বড় জংলা প্রিন্ট একেবারেই চলবে না

একরঙা জাম্পস্যুট বা ছোট প্রিন্টের জাম্পস্যুটে এলিগ্যান্ট লুকটা বেরিয়ে আসবে

জাম্পস্যুট পরলে হাতে, কানে বা গলায় যে কোনও একটা গয়না পরুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE