Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper

ফের নমুনা সংগ্রহ ভাঙা সেতুতে

ভেঙে পড়া মাঝেরহাট সেতু।

মাঝেরহাট সেতু ভেঙে পড়ার ঘটনায় সোমবারও ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করলেন তদন্তকারীরা।

এ দিন দুপুরে তদন্তকারীরা ওই সেতুতে যান। তাঁরা ভাঙা সেতুর বেশ কিছু সামগ্রীর নমুনা ফরেন্সিক পরীক্ষার জন্য সংগ্রহ করেন। লালবাজার সূত্রের খবর, ওই সেতু কী কারণে ভেঙে পড়ল, তা জানার জন্যই এখনও সেতু তৈরির বিভিন্ন উপাদান সংগ্রহ করা হচ্ছে। এ দিন পর্যন্ত কমবেশি ১০ রকমের উপাদান সংগ্রহ করা হয়েছে। ভেঙে পড়া অংশের বিভিন্ন প্রান্ত থেকে নমুনা সংগ্রহ করেছেন তদন্তকারীরা।

ডায়মন্ড হারবার রোডের উপরে তৈরি মাঝেরহাট সেতু ভেঙে প়ড়ায় নির্মীয়মাণ মেট্রো প্রকল্পের দুই শ্রমিক এবং বেহালার এক যুবকের মৃত্যু হয়। আহত হন ২৫ জন। সেতু ভেঙে পড়ার ওই ঘটনায় অজ্ঞাতপরিচয় অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল পুলিশ। তদন্তকারীরা জানান, প্রশাসনের কাছ থেকে সব রকম নথি চাওয়া হয়েছিল। ওই নথি দেখেই সেতুর রক্ষণাবেক্ষণের দায়িত্বে কোন অফিসারের কী ভূমিকা ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। সমস্ত তথ্য ঠিক ভাবে জানা গেলেই চলতি সপ্তাহ থেকে রক্ষণাবেক্ষণের দায়িত্বপ্রাপ্ত ওই সরকারি অফিসারদের জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারীরা।

লালবাজার জানিয়েছে, ইতিমধ্যেই জনা সত্তর প্রত্যক্ষদর্শীর সঙ্গে কথা বলেছেন তদন্তকারীরা। যার মধ্যে রয়েছেন নির্মীয়মাণ মেট্রোর শ্রমিকেরাও। তাঁদের বয়ান তদন্তকারীরা খতিয়ে দেখছেন। 


Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper