বেআইনি পার্কিং নিয়ে নালিশ

পুরসভা সূত্রের খবর, মধ্য কলকাতায় শিয়ালদহ, কলেজ স্ট্রিট, বৌবাজার, সেন্ট্রাল অ্যাভিনিউ, বড়বাজার, স্ট্র্যান্ড রোড-সহ ব্যস্ততম এলাকায় বেআইনি পার্কিং নিয়ে অভিযোগ জানান একাধিক কাউন্সিলর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২০ ০১:৪৫
Share:

বেআইনি পার্কিংয়ের জেরে যানজট নিত্যদিনের সমস্যা।—ফাইল চিত্র।

এ বার বড়বাজার, ক্যানিং স্ট্রিট-সহ মধ্য কলকাতার বিস্তীর্ণ অংশে রাস্তা জুড়ে বেআইনি পার্কিংয়ের কারবার নিয়ে অভিযোগ উঠল। ওই সব এলাকা কলকাতা পুরসভার ৫ নম্বর বরোর অধীনে। সোমবার সেখানে প্রশাসনিক বৈঠক ডেকেছিলেন মেয়র ফিরহাদ হাকিম। বৈঠকে শাসক এবং বিরোধী দলের অধিকাংশ কাউন্সিলর মেয়রের কাছে অভিযোগ জানান। পুরো বিষয়টি জানার পরে অবিলম্বে ওই সব বেআইনি পার্কিং সরিয়ে দেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেন মেয়র।

Advertisement

পুরসভা সূত্রের খবর, মধ্য কলকাতায় শিয়ালদহ, কলেজ স্ট্রিট, বৌবাজার, সেন্ট্রাল অ্যাভিনিউ, বড়বাজার, স্ট্র্যান্ড রোড-সহ ব্যস্ততম এলাকায় বেআইনি পার্কিং নিয়ে অভিযোগ জানান একাধিক কাউন্সিলর। কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠক অভিযোগ করেন, রবীন্দ্র সরণি, ক্যানিং স্ট্রিট, সত্যনারায়ণ পার্ক ব্রেবোর্ন রোড-সহ আরও কিছু এলাকায় পুলিশের সামনেই বেআইনি পার্কিং চলছে রমরমিয়ে। তৃণমূল কাউন্সিলর রাজেশ খন্না জানান, খাল পাড়ের বেশ কিছু এলাকা দখল হয়ে থাকে বেআইনি পার্কিংয়ে। রাস্তার পাশে ফুটপাত দখল করে ব্যবসাও ক্রমশ বাড়ছে। অভিযোগ শুনে মেয়র ফিরহাদ বলেন, ‘‘টাকা নিয়ে বেআইনি পার্কিং চালাচ্ছেন একদল মানুষ। অবিলম্বে পুলিশকে অভিযান চালাতে নির্দেশ দেওয়া হয়েছে।’’ একই সঙ্গে পুরো ফুটপাত দখল করে কেউ বসে থাকলে কড়া পদক্ষেপ করতে বলা হয়েছে পুলিশকে। তিনি জানান, হকারেরা যাতে নিয়ম মেনে ফুটপাতে বসে, তা দেখতে বলা হয়েছে হকার সংগঠনের নেতৃত্বকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন