Black Marketing

লকডাউনের মধ্যেই শহরে বেআইনি ভাবে লক্ষাধিক টাকার চাল মজুত, ধৃত ২

ইবি-এর অফিসাররা খবর পান, কাশীপুর রোডের একটি গুদামে বেআইনি ভাবে চাল মজুত করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয় ৩৪২টি চালের বস্তা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২০ ১৩:২৭
Share:

রাজ্যে চালের জোগান স্বাভাবিক, উঠছে মজুতের অভিযোগ। — নিজস্ব চিত্র

বেআইনি ভাবে চাল মজুত করার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট শাখা (ইবি)। রাজ্যে লকডাউন চলছে। খুচরো বাজার-দোকানে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের জোগান যাতে স্বাভাবিক থাকে, তার চেষ্টা চালিয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশ-প্রশাসনকে সে দিকে নজর রাখতেও নির্দেশ দিয়েছেন মমতা।

Advertisement

শনিবার ইবি-এর অফিসারেরা খবর পান, কাশীপুর রোড এলাকায় একটি গুদামে বেআইনি ভাবে চাল মজুত করছেন এক ব্যবসায়ী। ঘটনাস্থলে গিয়ে ৩৪২টি চালের বস্তা বাজেয়াপ্ত করা হয়। গ্রেফতার করা হয়েছে ওই ব্যবসায়ী সন্তোষ আগরওয়াল এবং আমির আনসারিকে। কাশীপুর থানার পাশেই ছিল গুদামটি। বাজেয়াপ্ত হওয়া চালের আনুমানিক বাজারমূল্য ২ লক্ষ ৭৪ হাজার টাকা। ধৃতদের লালবাজারে সেন্ট্রাল লকআপে রাখা হয়েছে তাঁদের।

রাজ্যে লকডাউনে ষষ্ঠ দিন। আজ, শনিবারও বাজার-দোকানে ভালই ভিড় ছিল। প্রশাসনের তরফে বার বার ভিড় না করার জন্য অনুরোধ করা হচ্ছে। তা-ও প্রতি দিনই রাস্তায় মানুষ বেরিয়ে পড়েছেন। বাজার করতে এসে ক্রেতারা অভিযোগ করছেন, দোকান-বাজারে অনেক জিনিস পাওয়া যাচ্ছে না। যদিও এমন কোনও পরিস্থিতি এখনও এ রাজ্য তৈরি হয়নি বলেই প্রশাসনিক সূত্রে দাবি। কোনও ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় জিনিস মজুত করার চেষ্টা করলে, তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গিয়েছে নবান্ন সূত্রে।

Advertisement

আরও পড়ুন: কেরলে প্রথম মৃত্যু করোনায়, দেশে মৃতের সংখ্যা বেড়ে ২০​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন