খাস কলকাতার ফরওয়ার্ড ব্লক অফিস চত্বরে পচাগলা লাশ!

প্রতীকী ছবি।

ফরওয়ার্ড ব্লকের রাজ্য সদর দফতরের চৌহদ্দির মধ্যেই উদ্ধার হল পচাগলা লাশ। রবিবার দুপুরে, বৌবাজার থানা এলাকায় চিত্তরঞ্জন অ্যাভেনিউয়ের ওপর ফরওয়ার্ড ব্লক অফিসের পিছন দিকে দেহটি দেখতে পান এক জন সাফাই কর্মী।

দলীয় অফিসের এক কর্মী বলেন, গত কয়েক দিন ধরেই একটা পচা গন্ধ বেরোচ্ছিল। কিন্তু কিছুই খুঁজে পাওয়া যাচ্ছিল না। রবিবার, ডেঙ্গুর সতর্কতা হিসাবে এক সাফাই কর্মীকে অফিস চত্বর পরিষ্কার করতে নিয়োগ করা হয়। তখন সেই সাফাই কর্মীই বেলা একটা নাগাদ বাড়ির ঠিক পেছন দিকে পাঁচিল ঘেঁষে দেহটি পড়ে থাকতে দেখেন।

সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বৌবাজার থানায়। পুলিশ সূত্রে খবর, মৃত ব্যক্তির পরনে ছিল একটি সাদা শার্ট এবং খাঁকি হাফ প্যান্ট। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, ওই ব্যক্তির বয়স ৩৫-৪০ বছর। দেহে প্রাথমিক ভাবে কোনও আঘাতের চিহ্ন খুঁজে পাওয়া যায়নি। তবে দেহের পচন দেখে তদন্তকারীদের ধারণা, অন্তত পাঁচ-ছ’দিন আগে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে।

এখান থেকেই উদ্ধার করা হয় মৃতদেহ।

অফিসের আবাসিক এবং কর্মীদের বক্তব্য, তাঁরা অফিসের পিছনের ওই অংশে খুব কম যান। যেখানে ওই ব্যাক্তির দেহ পাওয়া গিয়েছে তার পাশেই পাঁচ ফুট উঁচু পাঁচিল। এখনও মৃত ব্যাক্তির কোনও পরিচয় জানা যায়নি। মৃত ব্যক্তি নেশা করতে বা চুরির উদ্দেশ্যে পাঁচিল ডিঙিয়ে ঢুকেছিল, এমন সম্ভবনাই বেশি বলে মনে করছেন তদন্তকারীরা। ময়নাতদন্তের জন্য দেহ পাঠানো হয়েছে। এক পুলিশ আধিকারিক বলেন, ময়নাতদন্তের পরই জানা যাবে ঠিক কী ভাবে মৃত্যু হয়েছে ওই ব্যক্তির।

আরও পড়ুন: স্কুলের পাশে পুকুরে ডুবে মৃত্যু শিশুর

আরও পড়ুন: বন্ধ ঘরে দম্পতির দেহ, পাশে কাঁদছে দুধের শিশু

(কলকাতার ঘটনা এবং দুর্ঘটনা, কলকাতার ক্রাইম, কলকাতার প্রেম - শহরের সব ধরনের সেরা খবর পেতে চোখ রাখুন আমাদের কলকাতা বিভাগে।)