custodial death

মৃতের ছেলের বিরুদ্ধে এফআইআর দায়ের

এফআইআর-এর প্রেক্ষিতেই আগামী দিনে তদন্ত চলবে বলে জানিয়েছে লালবাজার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০ ০২:১৩
Share:

সিঁথি থানা। —ফাইল চিত্র

সিঁথি থানায় পুলিশি হেফাজতে মৃত রাজকুমার সাউয়ের ছেলে বিজয় সাউয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিশ। শুক্রবার শিয়ালদহ আদালত ছাড়পত্র দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই এফআইআর দায়ের হয়েছে বলে পুলিশ সূত্রের খবর। এফআইআর-এর প্রেক্ষিতেই আগামী দিনে তদন্ত চলবে বলে জানিয়েছে লালবাজার।

Advertisement

গত সোমবার সিঁথি থানায় পুলিশি হেফাজতে রাজকুমার সাউ নামে ওই ব্যক্তির মৃত্যুর অভিযোগ ওঠে। ঘটনার একমাত্র প্রত্যক্ষদর্শী আসুরা বিবি নামে এক মহিলা প্রথমে প্রকাশ্যে দাবি করেন, তাঁর সামনেই রাজকুমারকে ধরে পুলিশ মারধর করেছে। এই দাবি করার পরে প্রায় ৩৬ ঘণ্টার জন্য তিনি উধাও হয়ে যান। পরে ফিরে টালা থানায় একটি অভিযোগে জানান, বিজয় তাঁকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছিলেন। এই অভিযোগের প্রেক্ষিতে একটি জেনারেল ডায়েরি দায়ের করা হয় টালা থানায়

শুক্রবার শিয়ালদহ আদালতে সরকারি আইনজীবী অরূপ চক্রবর্তী ওই জেনারেল ডায়েরির প্রেক্ষিতে সিআরপিসি-র ১৫৫ নম্বর ধারায় মামলা রুজু করে তদন্ত করতে দেওয়ার আবেদন জানান। সেই আবেদনে ছাড়পত্র দেন বিচারক। এর প্রেক্ষিতেই ৫০৬(২) ধারায় প্রাণে মেরে ফেলার হুমকির অভিযোগের মামলা রুজু হয়েছে টালা থানায়। যা একটি ‘নন-কগনিজেবল অফেন্স’। তবে অভিযোগ দায়ের হলেও এখনও বিজয়কে গ্রেফতার করেনি পুলিশ। লালবাজারের এক কর্তা জানান, মামলার গুরুত্ব বুঝে পদক্ষেপ করা হবে। বিজয় শনিবারও দাবি করেছেন, তাঁকে ফাঁসানোর চেষ্টা হচ্ছে। তিনি আইনজীবীর পরামর্শ নিচ্ছেন।

Advertisement

এ দিনও মৃতের ছেলে ও আত্মীয়দের সঙ্গে কথা বলেন লালবাজারের হোমিসাইড শাখার তদন্তকারীরা। আসুরা বিবির সঙ্গে লায়লা নামে যে মহিলাকে সিসি ক্যামেরার ফুটেজে দেখা গিয়েছে, খোঁজ শুরু হয়েছে তাঁরও। সিঁথি থানার যে তিন পুলিশকর্মীর বিরুদ্ধে এই ঘটনায় অভিযোগ উঠেছে, তাঁদেরও এ দিন জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন