গাড়ির ধাক্কায় মৃত্যু শিশুর, বিক্ষোভ

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, গাড়ি চালাচ্ছিলেন টুপাই রায় নামে স্থানীয় এক যুবক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৯ ০২:১৩
Share:

প্রতীকী ছবি।

আত্মীয়ের বিয়ে উপলক্ষে বাড়িতে জড়ো হয়েছিলেন পরিজনেরা। ছোট ছেলেমেয়েরা একসঙ্গে খেলছিল বাড়ির সামনেই। সেই সময়েই বেপরোয়া ভাবে ছুটে আসা গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক শিশুর। পুলিশ জানিয়েছে, মৃত শিশুর নাম আয়ুষ্মান দে (৫)।

Advertisement

মঙ্গলবার রাতে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় মধ্যমগ্রাম পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের পশ্চিম চণ্ডীগড় এলাকায়। অভিযুক্ত গাড়িচালকের বাড়ি ভাঙচুর করে উত্তেজিত জনতা। বুধবার বারাসত হাসপাতালে শিশুটির দেহ নিতে এসে অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ দেখান এলাকার মানুষ। পুলিশ জানিয়েছে, টুপাই রায় নামে অভিযুক্ত চালক পলাতক। তাঁর খোঁজ চলছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার চণ্ডীগড়ে দে পরিবারের এক আত্মীয়ের বিয়ে ছিল। মৃত শিশুটির বাবা অপু দে জানান, ওই রাতে বাড়ির সামনে রাস্তার পাশে কয়েক জন শিশুর সঙ্গে খেলছিল আয়ুষ্মান। অভিযোগ, সেই সময়ে বেপরোয়া গতিতে এসে একটি গাড়ি ধাক্কা মারে আয়ুষ্মানকে। ধাক্কা মেরেই গাড়িটি পালিয়ে যায়। রক্তাক্ত অবস্থায় আয়ুষ্মানকে নিয়ে যাওয়া হয় বারাসত জেলা হাসপাতালে। সেখানেই চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, গাড়ি চালাচ্ছিলেন টুপাই রায় নামে স্থানীয় এক যুবক। মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই তাঁর বাড়িতে চড়াও হয়ে ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। অভিযোগ, তার আগেই পরিবার-সহ পালিয়ে যান টুপাই। মধ্যমগ্রাম থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। বুধবার দুপুরে বারাসত হাসপাতাল থেকে শিশুটির দেহ আনার সময়ে মর্গের সামনে বিক্ষোভ দেখান এলাকার মানুষ। অভিযুক্তকে গ্রেফতার ও শাস্তির দাবিতে পুলিশের সামনেই স্লোগান দিতে থাকেন শিশুটির পরিবার ও এলাকার মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন