Bridge Opened

চালু হল তিনটি সেতু

মাঝেরহাট সেতু বিপর্যয়ের পরে বেহালাগামী রাস্তায় যানজট হচ্ছিল। পুজোর সময়ে তা বাড়বে ভেবেই টালিনালার উপরে দু’টি সেতু তৈরি হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৯ ০২:০৮
Share:

ফিরহাদ হাকিম। — ফাইল চিত্র।

বেহালা, নিউ আলিপুর, চেতলা ও টালিগঞ্জের যানজট কিছুটা লাঘব করতে টালিনালার উপরে তিনটি সেতু খুলে দেওয়া হল। সোমবার রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম সেতুগুলির উদ্বোধন করেন। তবে কেষ্টপুর খালের উপরের বেলি ব্রিজ চালু করতে আরও দু’দিন সময় লাগবে বলে জানান পুরমন্ত্রী। তবে সেটির উদ্বোধন হয়েছে।

Advertisement

মাঝেরহাট সেতু বিপর্যয়ের পরে বেহালাগামী রাস্তায় যানজট হচ্ছিল। পুজোর সময়ে তা বাড়বে ভেবেই টালিনালার উপরে দু’টি সেতু তৈরি হয়েছে। একটি করুণাময়ী এস এন ঘোষ ও এম জি রোড সংযোগকারী ক্যানাল সেতু। দ্বিতীয়টি ইজাজাতুল্লা লেন এবং বি এল সাহা রোডের মধ্যে সংযোগকারী সেতু। নিউ আলিপুর ও বেহালামুখী গাড়ি ডিপিএস রোড ও প্রিন্স আনোয়ার শাহ রোড থেকে এই সেতুটি ধরতে পারবে। অন্যটি চেতলা লকগেট সেতু। পুলিশের আশা এর ফলে ওই সব রাস্তায় যানজট কমবে। তবে প্রথম দু’টি সেতুতে একমুখী গাড়ি চলবে। মন্ত্রী জানান, চেতলা লকগেট সেতু ভেঙে তৈরি করতে হবে। আপাতত সেটি মেরামত করে কাজ চালানো যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন