Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper

জল জমলে শাস্তির নিদান গারুলিয়ায়

—ফাইল চিত্র।

বাড়ির কোথাও জল জমলে, বা পরিষ্কার না থাকলে পুরসভার জলের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। শুক্রবার এলাকায় টহল দিয়ে এমন হুঁশিয়ারি দিলেন গারুলিয়ার পুরকর্তারা। এলাকায় ডেঙ্গি রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। ইতিমধ্যে প্রাণও গিয়েছে ডেঙ্গিতে। তাই ডেঙ্গি ঠেকাতে মশা দমনের পাশাপাশি জল-সংযোগ বিচ্ছিন্ন করার রাস্তাতেও হাঁটতে চায় পুরসভা।

গারুলিয়া পুরসভার ৪ এবং ৫ নম্বর ওয়ার্ডের প্রচুর বাসিন্দা জ্বরে আক্রান্ত। তারমধ্যে ডেঙ্গি ধরা পড়েছে বেশ কয়েকজনের। ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের স্ত্রী এবং ছেলেও ডেঙ্গিতে আক্রান্ত। ডেঙ্গিতে মৃত্যু হয়েছে বেশ দু’জনের। অন্যান্য ওয়ার্ডেও ছড়াচ্ছে ডেঙ্গি। 

এই পরিস্থিতিতে গারুলিয়ার পুরপ্রধান তথা এলাকার বিধায়ক সুনীল সিংহ শুক্রবার সকালে সব কাউন্সিলরদের নিয়ে এলাকায় এলাকায় ঘোরেন। বাড়ি বাড়ি ঘুরে দেখা হয় কোথাও জল জমে রয়েছে কিনা। কোনও বাড়িতে জঞ্জাল জমিয়ে রাখা হচ্ছে কিনা। বেশ কয়েকটি বাড়িতে দেখা গেল বাগানের টবে, বিভিন্ন পাত্রে জল জমে রয়েছে। কলা গাছের খোলায় জল জমছে। জঞ্জাল সাফাই হয় না দীর্ঘদিন। সেখানে বাড়ছে মশার সংসার।

সুনীল বাড়ির মালিকদের ডেকে জানান, পুরসভা রাস্তাঘাট-সহ বাইরের এলাকা নিশ্চই পরিষ্কার করবে। কিন্তু, বাড়ির ভিতরের এলাকা পরিষ্কার রাখার দায়িত্ব বাড়ির লোকেদেরই। এ বার থেকে তা নিয়মিত দেখবে পুরসভার কর্মীরা। কেউ যদি তা না করেন, তা হলে তাঁর বাড়ির জলের লাইন কেটে দেওয়া হবে।


Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper