বাস উল্টে মৃত্যু যাত্রীর

উল্টে যাওয়া বাস। লালগোলার পণ্ডিতপুরে। নিজস্ব চিত্র

নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের নয়ানজুলিতে উল্টে গেল বাস, দুর্ঘটনায় মারা গিয়েছেন এক যাত্রী। আহতের সংখ্য়া অন্তত ২৩ তাঁদের অধিকাংশকেই ভর্তি করানো হয়েছে বিভিন্ন হাসপাতালে। মঙ্গলবার দুপুরে, লালগোলার পন্ডিতপুর এলাকার কৃষক বাজার সংলগ্ন রাজ্য সড়কে ওই দুর্ঘটনায় আহতদের মধ্যে অন্তত তিন জনের অবস্থা আশঙ্কাজনক।

বাসের যাত্রীরা জানিয়েছেন, এ দিন দুপুরে জঙ্গিপুর থেকে লালগোলার দিকে বেপরোয়া গতিতে ছুটছিল বেসরকারি বাসটি। সেই সময় সামনে থেকে আসা একটি গাড়িকে পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের নয়ানজুলিতে উল্টে যায় বাসটি। উদ্ধারকাজে এগিয়ে আসেন স্থানীয় গ্রামবাসীরাই। পরে লালগোলা থানা থেকে পুলিশ ও দমকল এসে উদ্ধারকার্যে হাত লাগায়।

পুলিশ জানায়, ঘটনাস্থলেই মৃত্যু হয় লালগোলার সিতেশনগরের বাসিন্দা বছর সাতাশের জাররাহিম শেখের। পরিবার সুত্রে খবর, জাররাহিম রাজমিস্ত্রির কাজ করতেন। দিন কয়েক আগে চেন্নাই থেকে ফিরেছিলেন গ্রামে। বাড়িতে রয়েছে তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী ও বৃদ্ধ মা-বাবা।

 এ দিন সকালে তিনি জঙ্গিপুরে গিয়েছিল পাওনা টাকা আনতে। বসেছিলেন চালকের পিছনের আসনে। অধিকাংশ আহত যাত্রীকে প্রথমে কৃষ্ণপুর হাসপাতালে নিয়ে যাওয়া হ। তাঁদের মধ্যে পাঁচ জনের অবস্থার অবনতি হওয়ায় পাঠানো হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

বাসেই ছিলেন তুলসী হালদার। তেঘরি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে দেখিয়ে ফিরছিলেন বাখরপুরের ওই বৃদ্ধা। তিনি বলেন, ‘‘বয়স হয়েছে। আগের মত আর চলতে ফিরতে পারিনা। আগের দুটো বাসে বসতে পাইনি। তাই ছেড়ে দিয়েছিলাম। এটাই উঠেই কাল হল!’’ দুর্ঘটনার পরে, যানজট তৈরি হয়। ঘণ্টাখানেক পরে যান চলাচল স্বাভাবিক হয়। পুলিশ জানায়, বাসচালকের খোঁজ চলেছে।