David Fuller

দুই মহিলাকে ধর্ষণ, খুনের দায়ে ৩৩ বছর পর অভিযুক্ত আদালতে

৫ মাসের ব্যবধানে পর পর এই দু’টি ঘটনা ব্রিটেনের ইতিহাসে ‘এক কামরায় খুন’ বলে পরিচিত।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২০ ১৩:২২
Share:

প্রতীকী ছবি।

ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে দুই তরুণীকে খুন করার অভিযোগে ৩৩ বছর পর চার্জ গঠন করা হল ৬৬ বছর বয়সি এক ব্যক্তির বিরুদ্ধে। ব্রিটেনে। অভিযুক্ত পূর্ব সাসেক্সের হিথফিল্ডের বাসিন্দা ডেভিড ফুলার। অভিযোগ, ১৯৮৭ সালে ৫ মাসের ব্যবধানে কেন্টের দুই তরুণীকে তিনি ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে খুন করেছিলেন।

Advertisement

দুই তরুণীই খুন হয়েছিলেন তাঁদের এক কামরার ফ্ল্যাটে। তাই ৫ মাসের ব্যবধানে পর পর এই দু’টি ঘটনা ব্রিটেনের ইতিহাসে ‘এক কামরায় খুন’ বলে পরিচিত। ৩৩ বছর আগে ২৫ বছর বয়সি ওয়েন্ডি নেলের মৃতদেহ উদ্ধার করা হয় কেন্টের টার্নব্রিজ ওয়েলসে তাঁর এক কামরার ফ্ল্যাট থেকে। ’৮৭-র জুনে। তার ঠিক ৫ মাস পরেই এক মাইল দূরে কেন্টের রোমনি মার্শের একটি ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় ২০ বছর বয়সি ক্যারোলিন পিয়ার্সের মৃতদেহ। দু’জনই ছিলেন নগ্ন অবস্থায়। তাঁদের ফ্ল্যাটের চাবিরও হদিশ মেলেনি।

চার্জ গঠনের পর বিচারবিভাগীর হেফাজতে থাকা অভিযুক্ত ডেভিড ফুলারকে শনিবার হাজির করানো হচ্ছে মেডওয়ে ম্যাজিস্ট্রেটের আদালতে।

Advertisement

আরও পড়ুন: মাস্ক ব্যবহার করুন সবাই, আর্জি ভাবী প্রেসিডেন্টের

আরও পড়ুন: নতুন ভিসা বিলে সুখবর আমেরিকায় কর্মরতদের জন্য

৫ মাসের ব্যবধানে পর পর দু’টি খুনের ঘটনা নিয়ে সেই সময় অনেক তদন্ত হলেও ৩ দশক ধরে সাজা এড়িয়ে চলতে পেরেছিলেন ডেভিড। ওয়েন্ডির দেহে শুধুই শ্লীলতাহানির চিহ্ন মিলেছিল, তা-ই নয় শ্বাসরোধের আগে তাঁকে শারীরিক নিগ্রহও করা হয়েছিল বলে পুলিশ জানিয়েছে। পরে তাঁর দেহটি বিছানায় নরম লেপ দিয়ে ঢেকে রাখা হয়েছিল। তবে তাঁর ফ্ল্যাটে দরজা ভেঙে ঢোকার প্রমাণ মেলেনি। পুলিশের ধারণা, পিছনের ভাঙা জানলা দিয়েই ওয়েন্ডির ফ্ল্যাটে ঢুকেছিল আততায়ী। ঘটনার পর ওয়েন্ডির ডায়েরি ও ফ্ল্যাটের চাবিরও হদিশ মেলেনি।

এসেক্সের সিরিয়াস ক্রাইম ডাইরেক্টরেট জনিয়েছে, ওই দু’টি খুনের ঘটনার কোনও প্রত্যক্ষদর্শী এখনও তাঁদের বক্তব্য জানাতে পারেন। অ্যাসিস্ট্যান্ট চিফ কনস্টেবল ট্রেসি হারম্যান বলেছেন, ‘‘এমন কেউ যদি থাকেন যাঁরা ওই দু’টি ঘটনার কোনও একটির প্রত্যক্ষদর্শী, তা হলে তাঁরা আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন