Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper

রেগে গিয়েছেন প্রেসিডেন্ট, বিমানে বন্ধ কাজুবাদাম পরিবেশনা

ক্ষুব্ধ শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনা। ছবি: সংগৃহীত।

বিমানে পরিবেশন করা কাজুবাদাম সুস্বাদু ছিল না। তা খাওয়ার পরই রেগে যান দেশের প্রেসিডেন্ট। এ নিয়ে প্রকাশ্যেই বিরূপ মন্তব্যও করেন। তাই বুধবার থেকে বিমানে কাজুবাদাম পরিবেশনা করাই বন্ধ করল শ্রীলঙ্কার জাতীয় বিমান সংস্থা।

ঠিক কী ঘটেছিল?

সোমবার কাঠমান্ডু থেকে কলম্বো ফিরছিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনা। কলম্বোগামী বিমানে তাঁকে কাজুবাদাম পরিবেশনা করা হয়। কিন্তু, তা সুস্বাদু ছিল না বলে অভিযোগ করেন প্রেসিডেন্ট। শুধু তা-ই নয়, পরে তিনি বিতর্কিত মন্তব্য করে বসেন। সিরিসেনা বলেন, “কাঠমান্ডু থেকে ফেরার পথে শ্রীলঙ্কান (শ্রীলঙ্কার জাতীয় বিমান সংস্থা) ফ্লাইটে আমাকে কিছু কাজুবাদাম খেতে দেওয়া হয়েছিল। কিন্ত, তা খেতে এতটাই খারাপ ছিল যে, কুকুরেও তা খাবে না।” এর পর বিমান সংস্থাকে তাঁর জিজ্ঞাসা, “আমি জানতে চাই, এই কাজুবাদামগুলো কেনার জন্য কার অনুমোদন পেয়েছেন?”

আরও পড়ুন: ভারত ছাড়ার আগে জেটলির সঙ্গে দেখা করেছিলাম, দাবি মাল্যের

আরও পড়ুন: ৪০০ বছর আগে হারিয়ে যাওয়া পাখিকে ফিরিয়ে আনছে ইউরোপ

কাজুবাদাম নিয়ে দেশের প্রেসিডেন্টের এই সমালোচনার পরই নড়েচড়ে বসেন শ্রীলঙ্কান কর্তৃপক্ষ। সংস্থার মুখপাত্র জানিয়েছেন, সংস্থার কাছে কাজুবাদামের যে মজুত রয়েছে, তা তাঁরা সরিয়ে ফেলবেন। এমনকি, দুবাইয়ের যে সরবরাহকারীর কাছ থেকে কাজুবাদাম কেনেন, তাঁর থেকেও তা আর কিনবেন না।

 

(সারা বিশ্বের সেরা সব খবর বাংলায় পড়তে চোখ রাখতে পড়ুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)


Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper