Coronavirus

কমেনি জ্বর, হাসপাতালে ভর্তি করা হল ব্রিটে‌নের প্রধানমন্ত্রী বরিস জনসনকে

গত ২৭ মার্চ করোনা ধরা পড়েছিল বরিস জনসনের। দিন সাতেক ডাউনিং স্ট্রিটের বাড়িতে সেলফ আইসোলেশনেই ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২০ ১১:০৭
Share:

হাসপাতালে ভর্তি করা হল বরিস জনসনকে।

করোনা ধরা পড়ার ১০ দিন পর, পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে। রবিবার তঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর প্রবল জ্বর রয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

গত ২৭ মার্চ করোনা ধরা পড়েছিল বরিস জনসনের। দিন সাতেক ডাউনিং স্ট্রিটের বাড়িতে সেলফ আইসোলেশনেই ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। সপ্তাহ খানেক পর বাড়ি থেকে কাজে যোগ দেওয়ার কথাও ছিল তাঁর। কিন্তু জানা যায়, তাঁর প্রবল জ্বর রয়েছে, যা করোনার অন্যতম উপসর্গও বটে। ডাউনিং স্ট্রিটের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, “চিকিৎসকের পরামর্শ মেনেই প্রধানমন্ত্রীকে আজ রাতে (রবিবার) পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হল।’’

বিবৃতিতে এ-ও বলা হয়েছে, ‘‘এটা সতর্কতামূলক পদক্ষেপ, কারণ প্রধানমন্ত্রীর করোনা ধরা পড়ার ১০ দিন পরেও রোগের উপসর্গ রয়েছে।’’ তবে বরিসকে যে জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তি করা হয়নি, তা-ও বিবৃতিতে জানানো হয়েছে। বরিসের সঙ্গিনী ক্যারি সাইমন্ডসেরও উপসর্গ দেখা দিয়েছিল। তবে তিনি সুস্থ হয়ে উঠছেন বলে জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: দেশে মৃত্যু ১০০ ছাড়াল, এক লাফে ৪ হাজার ছাড়াল আক্রান্তের সংখ্যা

স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানককের নমুনা পরীক্ষাতেও করোনা ধরা পড়েছিল। তবে সপ্তাহখানেক পর, শুক্রবার তিনি কাজে যোগ দিয়েছেন।

আরও পড়ুন: মহাসঙ্কটে নিজের ছক ভেঙে বিরোধী শরণে মোদী

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন