Coronavirus

করোনায় আক্রান্ত রাশিয়ার প্রধানমন্ত্রী, টুইট করে আরোগ্য কামনা করলেন মোদী

বৃহস্পতিবারই মিশুস্তিন একটি ভিডিয়ো কনফারেন্সে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে জানান যে, তিনি কোভিডে আক্রান্ত হয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ মে ২০২০ ১২:৫২
Share:

রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন ও নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের দ্রুত আরোগ্য কামনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার সকালে টুইট করে তাঁর আরোগ্য কামনা করেছেন মোদী। সেখানে তিনি লেখেন, “প্রার্থনা করছি রাশিয়ার প্রধানমন্ত্রী দ্রুত সুস্থ হয়ে উঠুন। তাঁর স্বাস্থ্যের উন্নতি হোক। অতিমারি কোভিড-১৯ এর মোকাবিলায় পরম বন্ধু রাশিয়ার পাশে রয়েছি।”

Advertisement

বৃহস্পতিবারই মিশুস্তিন একটি ভিডিয়ো কনফারেন্সে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে জানান যে, তিনি কোভিডে আক্রান্ত হয়েছেন। তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে। এর পরই তিনি বলেন, “আমার সহকর্মীদের রক্ষার স্বার্থেই গৃহবন্দি করছি নিজেকে।” তাঁর পরিবর্তে অস্থায়ী ভাবে প্রধানমন্ত্রীর পদে কাউকে নিযুক্ত করা হোক, এ কথাও পুতিনকে জানিয়েছেন মিশুস্তিন।

প্রধানমন্ত্রীর এই বার্তা পাওয়ার পরই উপপ্রধানমন্ত্রী আন্দ্রেই বেলুসোভকে কার্যকরী প্রধানমন্ত্রীর দায়িত্ব সঁপেছেন পুতিন। সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, মিশুস্তিনকে আশ্বস্ত করে পুতিন বলেছেন, এ ধরনের ঘটনা যে কারও সঙ্গে ঘটতে পারে। তবে কোনও বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে মিশুস্তিনের সঙ্গে আলোচনা করেই তা করা হবে বলেও জানিয়েছেন পুতিন।

Advertisement

আরও পড়ুন: হু চিনের জনসংযোগ সংস্থা, ফের তোপ ট্রাম্পের

আরও পড়ুন: চিনের ‘ব্যর্থ’ ওষুধেই দিশা দেখাচ্ছেন মার্কিন বিজ্ঞানী

এই নিয়ে দ্বিতীয় কোনও প্রধানমন্ত্রী কোভিডে আক্রান্ত হলেন। এর আগে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বরিস জনসন কোভিড পজিটিভ ধরা পড়ে। বেশ কিছু দিন আইসোলেশন এবং পরে অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি ছিলেন। এখন তিনি সুস্থ।

রাশিয়ায় করোনা সংক্রমণের সংখ্যা ইতিমধ্যেই ১ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৭ হাজারেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে ১০৭৩ জনের।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন