Parasite

প্যারাসাইটকে অস্কার কেন, অসন্তুষ্ট ট্রাম্প

পরিচালক বং জুন-হো-র ‘প্যারাসাইট’ ছবিটিকে অস্কারে শ্রেষ্ঠ ছবির তকমা দেওয়া হয়েছে। তা ছাড়া, আরও তিনটি ক্ষেত্রে পুরস্কার জিতেছে রহস্য রোমাঞ্চটি।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২০ ০১:৫৮
Share:

বং জুন-হো এবং ডোনাল্ড ট্রাম্প।

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস কমিটি, দর্শক ও সমালোচকদের মন জিতে নিয়েছে। পেয়েছে চার-চারটি অস্কার। কিন্তু পছন্দ হল না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। কারণ ছবিটি ‘দক্ষিণ কোরিয়ার’। এবং তাদের সঙ্গে বাণিজ্য চুক্তি নিয়ে এখন টানাপড়েন চলছে ট্রাম্পের আমেরিকার।

Advertisement

পরিচালক বং জুন-হো-র ‘প্যারাসাইট’ ছবিটিকে অস্কারে শ্রেষ্ঠ ছবির তকমা দেওয়া হয়েছে। তা ছাড়া, আরও তিনটি ক্ষেত্রে পুরস্কার জিতেছে রহস্য রোমাঞ্চটি। কিন্তু ট্রাম্প মনে করেন, ‘প্যারাসাইট’কে এই সব পুরস্কার দেওয়া আদপেই অ্যাওয়ার্ডস কমিটির উচিত হয়নি। তাঁর কথায়, ‘‘বাণিজ্য চুক্তি নিয়ে দক্ষিণ কোরিয়ার সঙ্গে আমাদের ঝামেলা চলছে। তার মধ্যে এ সব কী কাণ্ড, দেখুন!’’ ট্রাম্পের দাবি, ‘‘আমায় বরং ‘গন উইথ দ্য উইন্ড’-এর জমানা ফিরিয়ে দিন।’’ যা শুনে ‘প্যারাসাইট’-এর ডিসট্রিবিউটর সংস্থা নিয়ন-এর মুখপাত্রের মন্তব্য, ‘‘এ সব কথা ওঁর মুখেই সাজে। উনি তো লেখাপড়া জানেন না। ফলে সাবটাইটল পড়তে পারেননি!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন