China

অতিরিক্ত মেদ নিয়ে চিন্তিত? দেখুন স্থূলতা কী ভাবে বাঁচিয়ে দিল

এই চৈনিক ভদ্রলোক তাঁর স্থূলতার কারণেই প্রায় মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন। তেমনই এক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২০ ২১:১০
Share:

ইউটিউব থেকে নেওয়া ছবি।

বিশ্বের একটা বড় অংশের মানুষ মনে করেন, স্থূলতা তাঁদের জীবনে সব থেকে বড় সমস্যা। সব খারাপেরও যে কিছু ভাল দিক আছে, তা মনে হয় চিনের এই যুবকের থেকে ভাল কেউ বলতে পারবেন না। স্থূলতাও যে কারও প্রাণ বাঁচিয়ে দিতে পারে তা যদি বিশ্বাস না করেন, তবে এই ভিডিয়ো আপনার জন্য। এই চৈনিক ভদ্রলোক তাঁর স্থূলতার কারণেই প্রায় মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন। তেমনই এক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

ইউটিউবে আপলোড হয়েছে ভিডিয়োটি। এটি মধ্য চিনের হেনান প্রদেশের লুয়ং শহরের ঘটনা। বছর আঠাশের লিউ নামে এক ব্যক্তি বাড়ির কুয়োতে পড়ে যান। পড়ে যান অর্থে, তিনি একেবারে নীচে পড়ে যাননি, বরং কুয়োর মুখে আটকে গিয়েছিলেন। আসলে কুয়োর মুখটি খুব ছোট, লিউ-এর বিশাল বপু তাতে কোমর পর্যন্ত ঢুকে গেলেও পেটের কাছে আটকে যায়।

এটি লিউ-দের পরিবারের ব্যবহারের জন্য তৈরি কুয়ো। এমন বিপদের কথা ভেবেই তার মুখে একটি কাঠের পাটাতন ঢাকা দেওয়া থাকত। কিন্তু সম্প্রতি সেটি নাকি নষ্ট হয়ে গিয়েছে। ফলে ভুলবশত কুয়োয় পড়ে আটকে যান লিউ। খবর যায় দমকলের কাছে। দমকল কর্মীরা এসে তাঁকে সেখান থেকে উদ্ধার করেন।

Advertisement

আরও পড়ুন: বাঁ-হাতিরা নাকি অনেক ক্ষেত্রেই এগিয়ে, জেনে নিন কীসে

আরও পড়ুন: নার্সিংহোমে ভর্তি স্বামী, ১১৪ দিন দেখা হয়নি, শেষে সেখানে বাসন ধোয়ার কাজ নিয়ে নিলেন মহিলা

দমকল কর্মীরা জানিয়েছেন লিউ-এর ওজন প্রায় ৫০০ পাউন্ড (প্রায় ২২৬ কেজি)। লিউ-এর কুয়োর মুখে আটকে থাকা ও তাঁকে উদ্ধারের জন্য জড়ো হওয়া দমকল কর্মীদের কাজ উপস্থিত কেউ ক্যামেরাবন্দি করেন কেউ। পরে যা সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়। আর এমন একটি ভিডিয়ো স্বাভাবিক ভাবেই ভাইরাল হতে সময় নেয়নি।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন