Viral Video

কয়েক কোটি টাকার মার্সিডিজে সংসার পেতেছে পাখি, কী করলেন দেখুন দুবাইয়ের যুবরাজ

মার্সেডিজ-এএমজি জি৬৩ এসইউভি-র বনেটের উপর পাখি বাসা করেছে। এই গাড়ির দাম প্রায় ২ কোটি ২৮ লাখ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২০ ১৮:০২
Share:

গাড়ির উপর পাখির বাসা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

কারও কয়েক কোটি টাকা দামের গাড়িতে যদি কোনও পাখি খড়কুটো দিয়ে বাসা বাঁধে, তাহলে তিনি কী করবেন? যে যাই করুক দুবাইয়ের যুবরাজ যা করলেন তা দেখে আপনি প্রশংসা না করে পারবেন না। তবে তিনি যা করলেন, তা তাঁর কাছে খুবই স্বাভাবিক।

Advertisement

দুবাইয়ের যুবরাজ সেখ হামাদ বিন মহম্মদ বিন রশিদ আল মাকতুয়াম প্রকৃতিপ্রেমী বলেই পরিচিত। সম্প্রতি তিনি দেখেন, তাঁর প্রিয় মার্সেডিজ-এএমজি জি৬৩ এসইউভি-র বনেটের উপর পাখি বাসা করেছে। এই গাড়ির দাম প্রায় ২ কোটি ২৮ লাখ টাকা।

পাখির বাসা দেখেই তিনি বুঝতে পারেন, এতে ডিম দেবে পাখি দু’টি। অতিথি এই পাখির পরিবারের যাতে কোনও অসুবিধা না হয় তার সব রকম ব্যবস্থা করেন বিন মহম্মদ। তিনি গাড়িটিকে ঘিরে দেন, তাঁর কর্মচারীদের নির্দেশ দেন, যাতে পাখিগুলির কোনও অসুবিধা না হয়। সেই সঙ্গে তিনি পাখির পরিবারের উপর দূর থেকে নজর রখার জন্য ক্যামেরার বন্দোবস্ত করেন। দূর থেকে ক্যামেরায় তাদের গতিবিধি রেকর্ড করেন।

Advertisement

আরও পড়ুন: অতিরিক্ত মেদ নিয়ে চিন্তিত? দেখুন স্থূলতা কী ভাবে বাঁচিয়ে দিল

আরও পড়ুন: বাঁ-হাতিরা নাকি অনেক ক্ষেত্রেই এগিয়ে, জেনে নিন কীসে

দূর থেকে ক্যামেরায় রেকর্ড হওয়া সেই ভিডিয়ো পরে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়। সেখানেই দেখা যাচ্ছে, পাখিগুলি ডিম পেড়েছে। পরে দেখা যাচ্ছে, সেই ডিম ফেটে কী ভাবে দু’টি বাচ্চা বেরিয়ে আসছে। স্বাভাবিক ভাবেই এমন ভিডিয়ো ভাইরাল হতে সময় নেয়নি। সেই সঙ্গে বিন মহম্মদের এমন কাজের অকুণ্ঠ প্রশংসা করেছেন নেটাগরিকরা।

দেখুন সেই ভিডিয়ো:

A post shared by Fazza (@faz3) on

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন