National News

আপ কর্মী হত্যায় গ্রেফতার ৩

গুলি চলার আগেকার সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, আপ নেতা নরেশের পিছনে দাঁড়িয়ে রয়েছেন অশোক মান। 

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ০৪:১৩
Share:

প্রতীকী ছবি।

গত কাল রাতে সমর্থকদের সঙ্গে মন্দিরে পুজো দিয়ে ফেরার পথে আম আদমি পার্টির (আপ) বিধায়ক নরেশ যাদবের কনভয়ে গুলি চালায় দুষ্কৃতীরা। সেই সময়ে গুলিতে অশোক মান (৪৫) নামে এক আপ সমর্থকের মৃত্যু হয়।

Advertisement

এই ঘটনায় আজ তিন জনকে গ্রেফতার করা হয়েছে। তারা অপরাধের কথা স্বীকার করেছে বলে পুলিশের দাবি। জেরায় ওই তিন জন জানিয়েছে, অশোক মান এবং তাঁর ভাইপো হরেন্দ্রকে মারতে এসেছিল তারা। হরেন্দ্র আহত হয়েছেন। তবে মেহরৌলি কেন্দ্রের নবনির্বাচিত আপ বিধায়ক নরেশ তাদের লক্ষ্য ছিলেন না বলে জানিয়েছে অভিযুক্তেরা। গুলি চলার আগেকার সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, আপ নেতা নরেশের পিছনে দাঁড়িয়ে রয়েছেন অশোক মান।

গত কাল রাত সাড়ে দশটা নাগাদ নরেশ যাদব দক্ষিণ দিল্লির কিষণগড় গ্রামে ছিলেন। মন্দির থেকে বেরিয়ে তিনি সেখানে একটি খোলা গাড়িতে সমর্থকদের সঙ্গে দাঁড়িয়ে ছিলেন। সেখানেই হঠাৎ এসে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা গুলি চালায়। প্রথমে নরেশরা ভেবেছিলেন আপের দিল্লি জয়ের আনন্দে বাজি পোড়ানো হচ্ছে। যখন তাঁরা বোঝেন, নরেশেরই গাড়িতে গুলি চলেছে, তখন বিধায়ককে অন্য গাড়িতে সরিয়ে নেওয়া হয়। তাঁর কনভয়ে কারা গুলি চালিয়েছে, পুলিশকে সিসিটিভি ফুটেজে দেখতে বলেন নরেশ। তিনি সংবাদসংস্থাকে বলেছেন, ‘‘কী কারণে এই হামলা, জানি না। খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। হঠাৎ করে চার রাউন্ড গুলি। আমার গাড়িতে হামলা হল।’’ নিজের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তবে সব ছাপিয়ে কেন্দ্রের হাতে থাকা দিল্লির নিরাপত্তা ব্যবস্থা নিয়েই প্রশ্ন উঠেছে।

Advertisement

আরও পড়ুন: এসপিজি নিরাপত্তায় ৪ জনের ছিল ৫৪০ কোটি, একা মোদীর জন্যই বেড়ে ৫৯২ কোটি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন