Sopore

নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই সোপোরে, গাড়ি চড়ে পালানোর সময় নিহত লস্কর জঙ্গি

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গা়ড়ি চড়ে পালানোর সময় নিরাপত্তারক্ষীদের হাতে ধরা পড়ে যায় আসিফ। গুলি ছুড়তে ছুড়তে পালানোর চেষ্টা করছিল সে।

Advertisement

সংবাদ সংস্থা

জম্মু-কাশ্মীর শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯ ১১:৩৮
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ

লস্কর-ই-তৈবার প্রচার পুস্তিকা ছড়ানোর অভিযোগে মঙ্গলবার জম্মু-কাশ্মীরের সোপোর থেকে আট জনকে গ্রেফতার করা হয়েছিল। তার চব্বিশ ঘণ্টার মধ্যে বুধবার সেই সোপোরেই গুলির লড়াইয়ে নিহত হল এক লস্কর জঙ্গি। নিহতের নাম আসিফ মকবুল ভাট বলে জানা গিয়েছে। তার বিরুদ্ধে একাধিক হামলার অভিযোগ রয়েছে। দীর্ঘ দিন ধরেই তার খোঁচ চালাচ্ছিল পুলিশ।

Advertisement

আসিফের গতিবিধি সম্পর্কে নির্দিষ্ট খবর ছিল পুলিশের কাছে। জম্মু-কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন, ‘‘আমরা আসিফকে আটকাতে রাস্তায় চেকপয়েন্ট তৈরি করেছিলাম। আমরা তাকে আটকাই কিন্তু সে আমাদের উপর হামলা চালায়। আমাদের লক্ষ্য করে গ্রেনেড ছোড়ে আসিফ।’’ নিরাপত্তারক্ষীদের পাল্টা গুলিতে মৃত্যু হয় অসিফের। গুলির ল়ড়াইয়ে পড়ে আসমা জান নামে এক কিশোরী জখম হয়েছে বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, উপত্যকায় লস্করের বড় চাঁই ছিল আসিফ। তার বিরুদ্ধে সোপোরেরই এক ফল ব্যবসায়ীর পরিবারের তিন সদস্যকে গুলি ছোড়ার অভিযোগ রয়েছে। জখমদের মধ্যে ছিল পাঁচ বছরের এক শিশুও। এ ছাড়া এক ভিনরাজ্যের শ্রমিককেও গুলি করার ঘটনাতেও অভিযুক্ত সে। মঙ্গলবারই, সোপোর থেকে লস্কর জঙ্গিদের আট সহযোগীকে গ্রেফতার করা হয়েছিল।

Advertisement

আরও পড়ুন: সরকার বিরোধী আন্দোলনের ডাক, মিছিলের আগেই গৃহবন্দি চন্দ্রবাবু ও তাঁর ছেলে

আরও পড়ুন: পরিবারকে বাঁচাতে সুপারিকিলার দিয়ে নিজেকেই খুন করালেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন