National News

ইজ়রায়েলকে প্রতিরক্ষা তথ্য, সাসপেন্ড আইপিএস

অভিযুক্ত আইপিএস অফিসার এ বি বেঙ্কটেশ্বর রাওয়ের পাশে দাঁড়িয়েছে টিডিপি।

Advertisement

সংবাদ সংস্থা

অমরাবতী শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২০ ০২:০৯
Share:

অন্ধ্রপ্রদেশের এক আইপিএস অফিসারের বিরুদ্ধে প্রতিরক্ষা সংক্রান্ত গোপন তথ্য ফাঁসের অভিযোগ উঠেছে। প্রতীকী ছবি।

ইজ়রায়েলের সংস্থার কাছে প্রতিরক্ষা সংক্রান্ত গোপন তথ্য ফাঁসের অভিযোগে এক আইপিএস অফিসারকে সাসপেন্ড করেছে অন্ধ্রপ্রদেশ সরকার। ১৯৮৯ ব্যাচের ওই আইপিএস অফিসার এ বি বেঙ্কটেশ্বর রাও ডিজি মর্যাদার অধিকারী।

Advertisement

ওই পুলিশ অফিসারের বিরুদ্ধে অভিযোগ, নিরাপত্তার সরঞ্জাম নির্মাণকারী একটি সংস্থার হয়ে দরপত্র পাশ করানোর দায়িত্বে ছিল আকাশম অ্যাডভান্সড সিস্টেমস প্রাইভেট লিমিটেড। ওই সংস্থার সিইও বেঙ্কটেশ্বরের ছেলে চেতর সাই কৃষ্ণ। ছেলের মাধ্যমে ওই আইপিএস অফিসার নিরাপত্তা সংক্রান্ত গোপন তথ্য ওই সরঞ্জাম নির্মাণকারীর কাছে দিয়েছিলেন বেঙ্কটেশ্বর। তিনি প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা টিডিপি প্রধান এন চন্দ্রবাবু নায়ডু়র ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে বেঙ্কটেশ্বর বলেছেন, ‘‘এ নিয়ে একেবারেই চিন্তিত নই। বরং কী কী আইনি উপায় রয়েছে, তা নিয়েই ভাবছি। সত্যিটা ঠিক সময়েই সামনে আসবে।’’ বেঙ্কটেশ্বরের পাশে দাঁড়িয়েছে টিডিপি। তাদের অভিযোগ, চন্দ্রবাবুর সঙ্গে ‘ঘনিষ্ঠতা’র জন্য জগন্মোহন সরকারের রোষের মুখে পড়তে হয়েছে ওই পুলিশ অফিসারকে। যদিও রাজ্য সরকারের দাবি, কোনও প্রতিহিংসা নয়। তদন্তে যা উঠে এসেছে, তার উপর ভিত্তি করেই বেঙ্কটেশ্বরের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন