Bihar Assembly Election 2020

বিহারে নির্বাচনের দিন ভোটের আবেদন, রাহুলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গেল বিজেপি

বিহারে প্রথম দফার ভোটগ্রহণ চলছে বুধবার সকাল থেকে।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২০ ১৬:৩৫
Share:

রাহুল গাধী। ছবি: পিটিআই।

কংগ্রেস নেতা রাহুল গাঁধীর বিরুদ্ধে আইনি পদক্ষেপের দাবি তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি।

Advertisement

বিহারে প্রথম দফার ভোটগ্রহণ চলছে বুধবার সকাল থেকে। এ দিন সকালেই বিহারবাসীদের উদ্দেশে ‘মহাগঠবন্ধন’কে ভোট দেওয়ার আবেদন জানান রাহুল। টুইট করে তিনি বলেন, ‘চাকরি, ন্যায়, কৃষক-শ্রমিকদের স্বার্থে আপনারা মহাগঠবন্ধন-কে ভোট দিন।’ রাহুল আরও লেখেন, ‘বিহারের প্রথম দফার ভোটে আপনাদের সকলকে শুভেচ্ছা।’ তার পর হ্যাশট্যাগ দিয়ে হিন্দিতে লেখেন, ‘আজ বদলেগা বিহার’।

ভোটগ্রহণ চলাকালীন রাহুলের এই টুইট ঘিরে রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে। নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ তুলে বিজেপি সরাসরি নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে। চিঠি লিখে রাহুলের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার আর্জি জানিয়েছে তারা। চিঠিতে বিজেপি লিখেছে, ‘মডেল কোড অব কনডাক্ট ভঙ্গ করেছেন রাহুল। অতএব তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে আর্জি জানাচ্ছি।’

Advertisement

আরও পড়ুন: ‘জঙ্গলরাজ’ ফিরতে দেবেন না, বিহারে ভোটপ্রচারে গিয়ে আহ্বান মোদীর

ভোট গ্রহণের দিন কোনও রাজনৈতিক নেতা বা দলকে ভোট চাওয়া থেকে বিরত রাখতে চালু করা হয়েছে মডেল কোড অব কনডাক্ট। কিন্তু রাহুল গাঁধী ভোটের দিন টুইট করে ভোটের আবেদন করায় তাঁর বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ তুলেছে বিজেপি।

বিহারে তিন দফার ভোটের প্রথম দফার ভোটগ্রহণ চলছে বুধবার। দ্বিতীয় ও তৃতীয় দফার ভোট হবে যথাক্রমে ৩ এবং ৭ নভেম্বর। ভোটের ফল প্রকাশিত হবে ১০ নভেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন