Ram Temple Trust

চেক জাল করে অযোধ্যার রাম মন্দির ট্রাস্টের অ্যাকাউন্ট থেকে লোপাট ৬ লক্ষ টাকা

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নকল সই করে দু’টি চেকের মাধ্যমে ৬ লক্ষ টাকা ওই অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২০ ২১:১৭
Share:

সই জাল করে রাম মন্দিরের ট্রাস্টের টাকা লোপাট।— ফাইল চিত্র

রামমন্দির নির্মাণের জন্য গড়া হয়েছে তহবিল। এ বার সেই তহবিলেই হানা দিল প্রতারকরা। অভিযোগ, চেক জালিয়াতি করে ‘শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট’-এর অ্যাকাউন্ট থেকে ৬ লক্ষ টাকা লোপাট করে দিয়েছে জালিয়াতরা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নকল সই করে দু’টি চেকের মাধ্যমে ৬ লক্ষ টাকা ওই অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম চেকে আড়াই লক্ষ টাকা এবং দ্বিতীয় চেকের মাধ্যমে সাড়ে ৩ লক্ষ টাকা তোলা হয়। দু’বার অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়ে নেওয়া হলেও, বিষয়টি প্রথমে কারও নজরে আসেনি। এর পরেও প্রতারকরা তৃতীয় বার টাকা তোলার চেষ্টা করে। একই কায়দায়, ব্যাঙ্কে নকল চেক দিয়ে তারা ৯ লক্ষ ৮৬ হাজার টাকা হাতিয়ে নিতে চেয়েছিল। কিন্তু এ বার ব্যাঙ্ক থেকে রামমন্দির নির্মাণের জন্য গঠিত ট্রাস্টের চেয়ারম্যান চম্পত রাইকে ফোন করে বিষয়টি জানানো হয়। তখনই প্রতারকদের কীর্তি প্রকাশ্যে আসে। ঘটনার জেরে শোরগোল পড়ে যায়।

এ নিয়ে বুধবার পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। অযোধ্যার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল দীপক কুমার জানিয়েছেন, ওই ঘটনায় প্রতারণা-সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। প্রতারকদের সন্ধান চলছে। গায়েব হওয়া টাকা পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের একটি অ্যাকাউন্টে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি। অভিযুক্তদের সন্ধান চালাচ্ছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: করোনা-আক্রান্ত কলকাতার নগরপাল অনুজ শর্মা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন