Asaduddin Owaisi

মোদীকে গ্রেটার হায়দরাবাদে ভোটপ্রচারে আসার চ্যালেঞ্জ ছুড়লেন ওয়েইসি

ওয়েইসির মন্তব্য, ‘‘আপনারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রচারে নিয়ে আসুন। দেখব আপনারা ক’টি আসনে জিততে পারেন।’’

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২০ ২০:৪৮
Share:

আসাদউদ্দিন ওয়েইসি।— ফাইল চিত্র।

গ্রেটার হায়দরাবাদ পুরসভার ভোটের প্রচারে আসার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চ্যালেঞ্জ ছুড়লেন ‘অল ইন্ডিয়া মজলিসে ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম) প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। বৃহস্পতিবার তেলঙ্গানার রাজধানী শহরে এক সভায় বিজেপি নেতাদের উদ্দেশে ওয়েইসির মন্তব্য, ‘‘আপনারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রচারে নিয়ে আসুন। দেখব আপনারা ক’টি আসনে জিততে পারেন।’’

Advertisement

পুরনো হায়দারাবাদের সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় জনসভায় স্থানীয় সাংসদ ওয়েইসির মন্তব্য, ‘‘পুরভোটে বিজেপি উন্নয়নের কথা বলছে না। অথচ হায়দরাবাদ এখন উন্নত শহরে পরিণত হয়েছে। বিজেপি তাকে ধ্বংস করতে চায়।’’

সম্প্রতি উপনির্বাচনে তেলঙ্গানার ডুবক্কা বিধানসভা কেন্দ্রটি শাসকদল তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস)-র থেকে ছিনিয়ে নিয়েছে বিজেপি। তার পরেই বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব সিদ্ধান্ত নেন, হায়দরাবাদ পুরসভা নির্বাচনে জেতার জন্য ঝাঁপাবে দল।পুরভোটের দায়িত্ব নিয়ে ইতিমধ্যেই হায়দরাবাদে ডেরা বেঁধেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ঘনিষ্ঠ ভূপেন্দ্র যাদব। বিহারের ভোটে ভূপেন্দ্র গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

Advertisement

আরও পড়ুন: প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় স্থিতাবস্থা বজায় রয়েছে, পূর্ব লাদাখ নিয়ে মন্তব্য চিনা সেনার

আরও পড়ুন: ২৬/ ১১-র ‘ভয়াবহ ধ্বংসলীলা’ ভুলতে পারেননি রতন টাটা

বিদায়ী পুরবোর্ডে ক্ষমতায় ছিল তেলঙ্গানার শাসকদল টিআরএস। ওয়েইসির দলও টিআরএস-কে সমর্থন করেছিল। বিজেপিকে রুখতে এ বারও প্রয়োজনে অন্য দলের সঙ্গে জোট গড়ার ইঙ্গিত দিয়েছেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী তথা টিআরএস-এর নেতা কে চন্দ্রশেখর রাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন