Uttar Pradesh

‘বেটি বাঁচাও’ নয়, ‘অপরাধী বাঁচাও’ চলছে উত্তরপ্রদেশে, কটাক্ষ রাহুল-প্রিয়ঙ্কার

মহিলার শ্লীলতাহানিতে অভিযুক্ত এক ব্যক্তিকে থানা থেকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার অভিযোগ বিজেপি বিধায়কের বিরুদ্ধে। সেই ঘটনার রিপোর্ট-সহ টুইট রাহুল-প্রিয়ঙ্কার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২০ ১৪:৪৩
Share:

যোগী সরকারকে একযোগে আক্রমণ রাহুল গাঁধী ও প্রিয়ঙ্কা গাঁধী বঢরার। —ফাইল চিত্র

মোদী সরকার শুরু করেছিল ‘বেটি বাঁচাও’ দিয়ে। কিন্তু এখন সেই স্লোগান হয়ে উঠেছে ‘অপরাধী বাঁচাও’। এই ভাষাতেই উত্তরপ্রদেশ সরকার তথা বিজেপিকে কটাক্ষে বিঁধলেন রাহুল গাঁধী। সরাসরি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিশানা করে আক্রমণ শানিয়েছেন প্রিয়ঙ্কা গাঁধী বঢরাও। একই স্লোগান উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কার মুখেও।

Advertisement

শুক্রবার গভীর রাতে সাঙ্গোপাঙ্গ নিয়ে লখিমপুরের মহম্মদী থানায় ঢুকে এক অভিযুক্তকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক লোকেন্দ্র বাহাদুরের বিরুদ্ধে। এক মহিলার সঙ্গে অভব্য আচরণের অভিযোগে ওই অভিযুক্তকে গ্রেফতার করেছিল পুলিশ। অভিযোগ, বিজেপি বিধায়ক থানায় ঢুকে রীতিমতো হাঙ্গামা করলেও পুলিশ কার্যত কোনও বাধাই দেয়নি। এই ঘটনা ঘিরে লখিমপুর-সহ গোটা উত্তরপ্রদেশ জুড়েই ব্যাপক আলোড়ন তৈরি হয়েছে।

উত্তরপ্রদেশ সরকার তথা বিজেপির বিরুদ্ধে আক্রমণে সেই ঘটনাকেই হাতিয়ার করলেন রাহুল গাঁধী। সংবাদ মাধ্যমে প্রকাশিত ওই ঘটনার একটি রিপোর্ট-সহ কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুলের টুইট, ‘কী ভাবে শুরু হয়েছিল? বেটি বাঁচাও। আর কেমন চলছে? অপরাধী বাঁচাও।’

Advertisement

আরও পড়ুন: আকাশে ভিনগ্রহী! ‘আয়রন ম্যান’ বেলুন নিয়ে হুলস্থুল যোগীর রাজ্যে

আরও পড়ুন: গুজরাতে কিশোরীকে ধর্ষণের পর মাথা কেটে খুন, অভিযুক্ত তারই আত্মীয়

একই রিপোর্ট শেয়ার করে মুখ্যমন্ত্রী আদিত্যনাথকে নিশানা করেছেন প্রিয়ঙ্কাও। উত্তরপ্রেদেশের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে তাঁর টুইট, ‘কোন মিশনের অধীনে এই কাজকর্ম চলছে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী কি সেটা বলবেন? বেটি বাঁচাও, নাকি অপরাধী বাঁচাও?’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন