• ২ এপ্রিল ২০২০

ওমরদের মুক্তির জন্য রাজনাথের প্রার্থনা!

গত বছরের ৫ অগস্ট জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের পরে কেন্দ্রের নির্দেশে ফারুক-ওমর-মুফতি-সহ ভূস্বর্গের বহু রাজনীতিবিদকে আটক করা হয়।

—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা

নয়াদিল্লি ২৪, ফেব্রুয়ারি, ২০২০ ০৩:৩৪

শেষ আপডেট: ২৪, ফেব্রুয়ারি, ২০২০ ০৩:৪৫


Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper

ফারুক আবদুল্লা, ওমর আবদুল্লা এবং মেহবুবা মুফতি— জম্মু-কাশ্মীরের তিন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বন্দি করে রাখায় দেশে-বিদেশে তুমুল সমালোচনার মুখে নরেন্দ্র মোদী সরকার। এ বার সেই সরকারেরই প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ শনিবার জানালেন, তিনি তিন প্রাক্তন মুখ্যমন্ত্রীর দ্রুত মুক্তির জন্য প্রার্থনা করছেন। রাজনাথের এমন মন্তব্যে জল্পনা শুরু হয়েছে। 

গত বছরের ৫ অগস্ট জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের পরে কেন্দ্রের নির্দেশে ফারুক-ওমর-মুফতি-সহ ভূস্বর্গের বহু রাজনীতিবিদকে আটক করা হয়। পরে কয়েক জন মুক্তি পেলেও এই তিন জনের বন্দিদশা ঘোচেনি। গত সেপ্টেম্বরে ফারুক এবং সম্প্রতি ওমর এবং মেহবুবার বিরুদ্ধে প্রয়োগ করা হয়েছে জননিরাপত্তা আইন। এ নিয়ে সমালোচনার ঝড় বইছে। এই অবস্থায় খোদ প্রতিরক্ষামন্ত্রী তাঁদের দ্রুত মুক্তির জন্য প্রার্থনা করছেন বলায় বিষয়টি নিয়ে জল্পনা ছড়িয়েছে।

রাজনাথ বলেন, ‘‘কাশ্মীরে এখন শান্তি রয়েছে। পরিস্থিতিরও দ্রুত উন্নতি হচ্ছে। এই উন্নতির সঙ্গে সঙ্গেই আটক নেতাদের মুক্তির বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সরকার কারও উপরে অত্যাচার করেনি।’’ তাঁর আরও দাবি, ‘‘কাশ্মীরের স্বার্থেই এই সিদ্ধান্তগুলি নেওয়া হয়েছে। সবারই একে স্বাগত জানানো উচিত।’’

আরও পড়ুনরণক্ষেত্র আলিগড়, সংঘর্ষে আহত পাঁচ


Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper
আরও পড়ুন
আরও খবর
  • স্থায়ী বাসিন্দার স‌ংজ্ঞা বদল

  • করোনা: জম্মু-কাশ্মীরে মৃত আরও ১

  • বাবার পর ছেলে, সাড়ে সাত মাস পর মুক্তি পেলেন ওমর...

  • ওমরদের দ্রুত মুক্তির আশ্বাস!

সবাই যা পড়ছেন
আরও পড়ুন