Smriti Irani

করোনায় আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, নিজেই জানালেন  টুইটে

গত শনিবার বিহারের নির্বাচনী প্রচারে গিয়েছিলেন স্মৃতি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২০ ২০:০৮
Share:

স্মৃতি ইরানি। ফাইল চিত্র।

করোনায় আক্রান্ত হলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তাঁর কোভিড পজিটিভ ধরা পড়েছে। বুধবার টুইট করে নিজেই এ কথা জানিয়েছেন স্মৃতি।

তিনি টুইট করে বলেন, ‘যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন, তাঁদের কাছে অনুরোধ যত দ্রুত সম্ভব কোভিড পরীক্ষা করিয়ে নিন।” গত শনিবার বিহারের নির্বাচনী প্রচারে গিয়েছিলেন স্মৃতি।

এর আগেও বেশ কয়েক জন কেন্দ্রীয় মন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাঁদের মধ্যে ছিলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পরিবাহণ মন্ত্রী নিতিন গডকড়ী এবং পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তাঁরা সকলেই সুস্থ হয়ে উঠেছেন। তবে গত সেপ্টেম্বরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাদির।

Advertisement

আরও পড়ুন: বয়স্ক ভারত বাড়ছে, উদ্বেগ বাড়াচ্ছে বার্ধক্যে আয়ের সমস্যা

গত ১১ সেপ্টেম্বর অঙ্গাদির কোভিড পজিটিভ ধরা পড়ে। তখন থেকেই তাঁর চিকিৎসা চলছিল। তাতে ভাল সাড়া মিলছিল বলেও মন্ত্রী নিজে জানিয়েছিলেন। তবে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে দিল্লির এমসে ভর্তি করানো হয়। ২৩ সেপ্টেম্বর হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

শুধু কেন্দ্রীয় মন্ত্রীরাই নন, গত কয়েক মাসে কোভিডে আক্রান্ত হয়েছেন শীর্ষস্তরের বহু রাজনৈতিক নেতাও। বুধবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৮০ লক্ষের কাছাকাছি পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন সাড়ে ৪৩ হাজারেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৫০৮ জনের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন