Viral Video

দেয়নি ১০০ টাকা ঘুষ, ১৪ বছরের ছেলের ডিমের গাড়ি উল্টে দিল সিভিকরা

বৃহস্পতিবার ডিম সমেত তার গাড়ি উল্টে দেওয়ার অভিযোগ উঠল সেখানকার সিভিক ভলান্টিয়ারদের বিরুদ্ধে।

Advertisement

সংবাদ সংস্থা

ইনদওর শেষ আপডেট: ২৪ জুলাই ২০২০ ১৫:৫০
Share:

রাস্তায় পড়ে রয়েছে ডিম। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

করোনাভাইরাস লকডাউনে কাজ হারিয়েছেন অনেকে। ব্যবসায়ীদেরও বিক্রি তলানিতে ঠেকেছে। এই আবহেই ১৪ বছরের একটি ছেলে ডিম বিক্রি করত মধ্যপ্রদেশের ইনদওরের রাস্তায়। বৃহস্পতিবার ডিম সমেত তার গাড়ি উল্টে দেওয়ার অভিযোগ উঠল সেখানকার সিভিক ভলান্টিয়ারদের বিরুদ্ধে। সেই ঘটনার ভিডিয়ো ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। তার পরই ঘটনার তীব্র নিন্দা করছেন নেটাগরিকরা।

Advertisement

করোনাভাইরাস সংক্রমণ রুখতে সেখানকার প্রশাসন ‘ডান-বাম’ নিয়ম চালু করেছে। ঠেলাগাড়ির উপর ডিম বিক্রি করতে বসেছিল ছেলেটি। ছেলেটি অভিযোগ করেছে, সে সময় তাকে উঠে যেতে বলে সিভিক ভলান্টিয়াররা। সে উঠতে না চাওয়ায় তারা ১০০ টাকা ঘুষ চায়। তা দিতে রাজি না হওয়াতেই ডিম সমেত গাড়ি উল্টে দেয় সিভিক ভলান্টিয়াররা বলে অভিযোগ করেছে সে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, গাড়ি উল্টে মাটিতে পড়ে ফেটে গিয়েছে ডিম। কাছেই দাঁড়িয়ে ছিলেন দু’জন সিভিক। কাঁদতে কাঁদতে সেই সিভিকদের দিকে এগিয়ে যাচ্ছে ছেলেটি। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

আনলক পর্বে দেশের বিভিন্ন রাজ্যে আস্তে আস্তে খুলতে শুরু করে দোকানপাট। কিন্তু সংক্রমণ ফের মাত্রাছাড়া হতেই বিভিন্ন রাজ্যের দোকানপাট খোলার নিয়ম চালু করে স্থানীয় প্রশাসন। লকডাউনের ধাক্কায় যখন বেচাকেনা তালানিতে, তখন পুলিশের এই অমানবিক আচরণে নেটাগরিকরা ক্ষোভ উগরেছেন সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

আরও পড়ুন: পিএইচডি করা সব্জি বিক্রেতার ইংরাজিতে প্রতিবাদ ভাইরাল

আরও পড়ুন: দিল্লির কোভিড কেয়ার সেন্টারে দুই করোনা রোগীর হাতে যৌন হেনস্থার শিকার কিশোরী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন