Sunny Deol

৩০ বছরেও কি ভাটা পড়েনি সানি-ডিম্পলের সম্পর্কে

বলিউডে যে ক’টি প্রেমের গল্প তুফান তুলেছিল, তার মধ্যে সানি দেওল এবং ডিম্পল কাপাডিয়ার ‘আফসানা’ বোধহয় একেবারে প্রথম সারিতে থাকবে। ১১ বছর ধরে চলেছিল সে প্রেম! অনেকের মতে, তাতে কখনই ভাটা পড়েনি। কেমন করে শুরু হয়েছিল সানি-ডিম্পলের ‘আফসানা প্যায়ার কা’? ৩০ বছর কেটে গেলেও কি তাতে ভাটা পড়েনি?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২০ ১৯:৩৩
Share:
০১ ১৬

বলিউডে যে ক’টি প্রেমের গল্প তুফান তুলেছিল, তার মধ্যে সানি দেওল এবং ডিম্পল কাপাডিয়ার ‘আফসানা’ বোধহয় একেবারে প্রথম সারিতে থাকবে। ১১ বছর ধরে চলেছিল সে প্রেম! অনেকের মতে, তাতে কখনই ভাটা পড়েনি। কেমন করে শুরু হয়েছিল সানি-ডিম্পলের ‘আফসানা প্যায়ার কা’? ৩০ বছর কেটে গেলেও কি তাতে ভাটা পড়েনি?

০২ ১৬

ডিম্পলের সঙ্গে ‘আফসানা’ শুরুর আগে অবশ্য সানির জীবনে ছিলেন অমৃতা সিংহ। ১৯৮৩-তে রাহুল রাওয়াল পরিচালিত ফিল্ম ‘বেতাব’-এ দু’জনই প্রথম বার বড় পর্দায় একসঙ্গে এসেছিলেন। আনকোরা নায়ক-নায়িকা হলেও বক্স অফিসে তুমুল সফল হয়েছিল সে ফিল্ম। সেই সঙ্গে সুপারডুপার হিট ‘বেতাব’-এর গান।

Advertisement
০৩ ১৬

‘বেতাব’ মুক্তির পর থেকেই সানি-ডিম্পলের অনস্ক্রিন জুটির রসায়ন উঠে এসেছিল সিনেপ্রেমীদের চর্চায়। তবে পর্দার বাইরেও যে তাঁদের জুটি জমাট বেঁধেছে, সে খবর চাউর হতেও বেশি সময় লাগেনি। সে সময় আরও একটা খবর আগুনের মতো ছড়িয়েছিল। ‘বেতাব’-এর ইনোসেন্ট সানি নাকি বিবাহিত!

০৪ ১৬

সানি যে বিবাহিত, সে খবর জানায়নি কেন তাঁর পরিবার? বলিউডের জল্পনা বলে, বিবাহিত হিরো হলে সানির ইমেজে ধাক্কা লাগতে পারে ভেবেই নাকি সে খবর জানায়নি দেওল পরিবার। লন্ডননিবাসী পূজার সঙ্গে সানির বিয়ের খবর চাউর হতে না হতেই সম্পর্কে দাঁড়ি টেনেছিলেন অমৃতা সিংহ।

০৫ ১৬

আরও একটা ঘটনায় সানি-অমৃতার সম্পর্কে ভাঙন ধরে। ১৯৮২-তে ডিম্পলের প্রথম দেখা সানির। তাঁদের দু’জনকে প্রথম ‘মঞ্জিল মঞ্জিল’ ফিল্মে দেখা গিয়েছিল। এর পর ’৮৪-তে ফের একসঙ্গে ‘অর্জুন’। জল্পনা ছিল, সানিই নাকি পরিচালক রাহুল রাওয়ালকে ওই ছবির নায়িকা হিসাবে ডিম্পলের নাম সুপারিশ করেন।

০৬ ১৬

এই ঘটনা প্রকাশ্যে আসতেই অমৃতার সঙ্গে সম্পর্ক পুরোপুরি ভেঙে যায়। এর পর সানির জীবনে পাকাপাকি প্রবেশ ডিম্পলের।

০৭ ১৬

ডিম্পলের সঙ্গে সানির মাখোমাখো প্রেম শুরুর সময় দু’জনেরই জীবনে একটি বিষয়ে মিল ছিল। দু’জনেই বিবাহিত ছিলেন। তবে সে সবের বিশেষ তোয়াক্কা করেননি সানি-ডিম্পল। এক বার তো ডিম্পল বলেইছিলেন, ‘‘বিয়ে হয়েছে তো কী? আমিও তো বিবাহিত। দুই মেয়ের মা।’’ হ্যাঁ! রাজেশ খন্নার সঙ্গে আলাদা থাকলেও ডিম্পলের তখন কাগজেকলমে বিবাহবিচ্ছেদ হয়নি। অন্য দিকে, পূজার সঙ্গে ছিলেন সানিও।

০৮ ১৬

বিবাহিত হলেও সানি-ডিম্পলের প্রেমে বাঁধ মানেনি। সে সময় বলি‌উডে গুঞ্জন ছিল, অমৃতাও নাকি সে প্রেমে সিলমোহর দিয়েছিলেন।

০৯ ১৬

একটা সময়ে একের পর এক ফিল্মে দেখা গিয়েছিল সানি-ডিম্পলকে। ‘আগ কা গোলা’, ‘গুনাহ’, ‘নরসিমহা’— পরের পর হিটও হয়েছিল সে সব ফিল্ম।

১০ ১৬

সানি-ডিম্পলের অফ-স্ক্রিন জুটি তখন ফিল্মি ম্যাগাজিনে প্রায়শই শিরোনামে। দু’জনের ঘনিষ্ঠ ছবিও গসিপ ম্যাগাজিনের পাতা ভরাচ্ছে। এক সময় তো সানিকেই ‘ছোটে পাপা’ বলতে শুরু করেছেন ডিম্পলের দুই মেয়ে টুইঙ্কল এবং রিঙ্কি।

১১ ১৬

সানি-ডিম্পলের সম্পর্ক নিয়ে যতই গসিপ ম্যাগাজিন ভরে যাক না কেন, তাতে সে সময় দু’জনের প্রেমে ভাটা পড়েনি। ২০০৯-এ বোন সিম্পল কাপাডিয়ার মৃত্যু হলে সানিকেই পাশে পেয়েছিলেন ডিম্পল।

১২ ১৬

বলিউডে তো এক সময় জোর জল্পনা ছিল, গোপনে বিয়ে করে ফেলেছেন সানি-ডিম্পল। গসিপ ম্যাগাজিমগুলো বলতে শুরু করেছিল, ফিল্মি পার্টিতে বা সামাজিক অনুষ্ঠানেও ডিম্পলকে স্ত্রীর মর্যাদা দিয়েছেন সানি।

১৩ ১৬

একটা সময় ডিম্পলের সঙ্গে সম্পর্ক ভেঙে দিতে নাকি সানিকে চাপ দিতে শুরু করেন তাঁর স্ত্রী পূজা। এমনকি ছেলেদের নিয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়ারও হুমকি নাকি দিয়েছিলেন তিনি।

১৪ ১৬

স্ত্রীর হুমকির পর নাকি পূজার সঙ্গে থাকার সিদ্ধান্তে আরও অটল হন সানি। তবে ডিম্পলের সঙ্গে সম্পর্ক সে সময় ভাঙেননি সানি। গত বছর ডিম্পলের ভাইপো কর্ণ কাপাডিয়াকে বলিউডে প্রবেশের সুযোগ করে দেন তিনি। যদিও বেহজাড খাম্বাটার ফিল্ম ‘ব্ল্যাঙ্ক’-এ মুখ দেখালেও সুবিধা করতে পারেননি কর্ণ। তবে ডিম্পলের প্রতি সানির টান যে কমেনি, সে জল্পনায় আরও হাওয়া লাগে ওই ঘটনায়।

১৫ ১৬

১১ বছর জোরদার প্রেমের পর এক সময়ে সানি-ডিম্পলের সম্পর্কে ছেদ পড়ে। তবে তাতেও প্রশ্নচিহ্ন তুলছেন অনেকে। সত্যিই কি তাঁদের প্রেম ভেঙেছিল?

১৬ ১৬

২০১৭-তে লন্ডনের রাস্তায় হাতে হাত রেখে ঘুরতে দেখা গিয়েছিল সানি-ডিম্পলকে। ভাইরাল হওয়া সেই ভিডিয়ো দেখে অনেকেই মন্তব্য করেছিলেন, ৩০ বছর কেটে গেলেও সানি-ডিম্পলের প্রেমের নৌকা নাকি এখনও নতুন দিগন্ত খুঁজে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement