International news

'কামসূত্র'-র সেই মায়াকে মনে আছে? কোভিড-১৯ সংক্রামিত হয়ে চিকিৎসাধীন তিনিও

১৯৯৬ সালের ফিল্ম। কিন্তু এখনও দর্শকমহলে সমান ভাবে প্রশংসিত। কামসূত্র: আ টেল অব লভ। মীরা নায়ারের পরিচালনায় তৈরি হয়েছিল ছিল ফিল্মটি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২০ ১৩:৪৭
Share:
০১ ১৪

১৯৯৬ সালের ফিল্ম। কিন্তু এখনও দর্শকমহলে সমান ভাবে প্রশংসিত। কামসূত্র: আ টেল অব লভ। মীরা নায়ারের পরিচালনায় তৈরি হয়েছিল ছিল ফিল্মটি।

০২ ১৪

সেই ফিল্মেরই গুরুত্বপূর্ণ একটি চরিত্র ছিল মায়া। ভারতীয় এই রোম্যান্টিক ফিল্মে মায়াই ছিলেন মুখ্য ভূমিকায়। তাঁর প্রেমেই পাগল হয়ে উঠেছিলেন রাজপুত্র রাজ সিংহ। প্রেম, প্রেমে প্রত্যাখ্যাত হয়ে হিংসা আর তারপর প্রতিশোধ- ফিল্মের ঘটনাপ্রবাহ কতকটা এরকমই।

Advertisement
০৩ ১৪

সে সময় শুধু ফিল্মের মধ্যেই মায়ার প্রেম সীমাবদ্ধ থাকেনি। মায়ার মায়া ছড়িয়ে পড়েছিল বাস্তব জীবনেও অনেকের মধ্যে। কিন্তু জানেন কি সেই মায়া এখন কেমন আছেন? কী করছেন? তাঁকে দেখতেই বা কেমন হয়েছে?

০৪ ১৪

মায়ার প্রকৃত নাম ইন্দিরা বর্মা। ১৯৭৩ সালে ২৭ সেপ্টেম্বর ইংল্যান্ডে জন্মগ্রহণ করেন তিনি। তিনি একজন ব্রিটিশ অভিনেতা।

০৫ ১৪

ইংল্যান্ডের সামারসেটে তাঁর বেড়ে ওঠা। বাবা-মা দুজনেই ভারতীয় বংশোদ্ভূত। ১৯৯৫ সালে লন্ডনের রয়্যাল অ্যাকাডেমি অব ড্রামাটিক আর্ট থেকে স্নাতক হন তিনি।

০৬ ১৪

প্রথম থেকেই থিয়েটারের প্রতি তাঁর ঝোঁক ছিল। কখনও লন্ডন, কখনও নিউ ইয়র্ক সিটি, নানা জায়গায় থিয়েটার করে বেড়াতেন তিনি।

০৭ ১৪

১৯৯৬ সালের কামসূত্রই ছিল তাঁর প্রথম ফিল্ম। আর প্রথম ফিল্মেই দর্শকদের নজর কেড়েছিলেন তিনি।

০৮ ১৪

তাঁর অভিনয় এতটাই সাড়া ফেলেছিল যে, সারা বিশ্বেই জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। তারপরই একটার পর একটা হিট ফিল্মে অভিনয়ের সুযোগ যেমন এসেছে, সমান্তরালভাবে বিভিন্ন ড্রামা সিরিজেও অভিনয়ের সুযোগ এসে চলেছে তাঁর কাছে।

০৯ ১৪

কামসূত্রের মায়া এখন ৪৬ বছরের অভিনেত্রী। ২০০৪ সালে ‘ব্রাইড অ্যান্ড প্রেজুডিস’, ড্রামা সিরিজ ‘রোম’-সহ প্রচুর হিট ফিল্মে অভিনয় করেছেন তিনি।

১০ ১৪

তাঁর অভিনয়ের তালিকা বলে শেষ করা যায় না। সেই ১৯৯৬ সাল থেকে শুরু করে ২০২০ সাল পর্যন্ত একই ভাবে কাজ করে চলেছেন তিনি।

১১ ১৪

নর্থ লন্ডনে স্বামী কলিন টায়ারনির সঙ্গে থাকেন তিনি। তাঁদের ইভারলিন নামে এক কন্যা সন্তান রয়েছে।

১২ ১৪

এই মুহূর্তে এইচবিও-র শো ‘গেম অব থ্রোনস’-এর সিজন ৪-এও অভিনয় করছেন তিনি। তবে বিশ্ব জুড়ে করোনাভাইরাসে জেরে আপাতত বন্ধ রয়েছে ‘গেম অব থ্রোনস’-এর শুটিং।

১৩ ১৪

শুটিং বন্ধ রয়েছে আরও একটি কারণে। জানলে অবাক হবেন এই মুহূর্তে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন তিনি। কোভিড-১৯ পজেটিভ হয়েছেন তিনিও।

১৪ ১৪

সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘এই রোগের জন্য আপাতত আমি বিছানায়, ব্যাপারটা মোটেই ভাল নয়। সুস্থ থাকুন এবং অন্যান্য মানুষকেও সুস্থ রাখুন।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement