Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper

স্যামসাং গ্যালাক্সি এস১০-এর এই ফিচারগুলি জানেন?

সামস্যাং গ্যালাক্সি নোট ৯ ‘অফিসিয়াল’। এবার নজর স্যামসাং গ্যালাক্সি এস১০-এর দিকে।স্যামসাং গ্যালাক্সি এস১০ ও এস ১০ প্লাস সামনের বছরের শুরুতেই আন্তর্জাতিক বাজারে আসার কথা। তারপরেই আসবে দেশেও।সম্প্রতি এই ফোনের বেশ কিছু ফিচার প্রকাশ্যে এল। সেগুলি একটু দেখে নেওয়া যাক।
এস১০ স্মার্টফোনে ৫.৮ ইঞ্চি মাপের স্ক্রিন ও ১০ প্লাস স্মার্টফোনে ৬.৩ ইঞ্চি মাপের ডিসপ্লে থাকার কথা।
এতে ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত হতে পারে।
এস১০ স্মার্টফোনের ক্ষেত্রে বিশেষত্ব হবে ক্যামেরা প্রযুক্তি। এস১০ স্মার্টফোনের ক্যামেরায় থ্রিডি প্রযুক্তি যুক্ত করতে ইজরায়েলের সংস্থা ম্যানটিশ ভিশনের সঙ্গে কাজ করছে স্যামসাং, সূ্ত্রের খবর এমনটাই।
এই ফোনের পেছনে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকার কথা। তবে তৃতীয় ক্যামেরাটি ছবি তোলার ক্ষেত্রে কী পরিবর্তন আনবে সে বিষয়ে কিছু জানা যায়নি। ৩২ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল ও পাঁচ মেগাপিক্সেল সেন্সর থাকার কথা এতে। ভবিষ্যতে স্যামসাং গ্যালাক্সি ফোনের ১০ শতাংশ ক্ষেত্রেই ট্রিপল ক্যামেরা চালু হওয়ারও কথা রয়েছে।
এই ফোনের সামনে থাকার কথা ডুয়াল ক্যামেরা। সবমিলে মোট পাঁচটি ক্যামেরা থাকবে সেক্ষেত্রে।অন্যদিকে, এস ১০ ও এস১০ প্লাসের মতো গ্যালাক্সি (এ) ২০১৯ সিরিজেও ট্রিপল ক্যামেরা থাকার কথা।
১৩ অগস্ট নিউ ইয়র্কে স্যামসাং মোবাইল বিজনেস হেড ডি জো কোহ সাংবাদিকদের বলেন, ৫জি ফোন নিয়ে কাজ চলছে। ২০১৯ সালের মার্চে সেটি বাজারে আসতে পারে। পরবর্তী কালে এমন ফোন তাঁরা আনবেন, যা মুড়ে ভাঁজ করে রাখা যায়।
স্যামসাং এস১০-এ ইন বিল্ট মেমোরি হওয়ার কথা ৬৪জিবি, মেমোরি বাড়ানো যাবে ৪০০ জিবি পর্যন্ত। স্যামসাং গ্যালাক্সি এস১০ ও এস ১০ প্লাসের দাম হওয়ার কথা ৬৭ হাজার টাকা।

Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper