Antonio López Habas

বিজয়রথ চললেও আত্মতুষ্ট নন হাবাস

প্রথম জন জামশেদপুরের ব্রিটিশ কোচ আওয়েন কয়েল। দ্বিতীয় জন লিথুয়ানিয়া থেকে আসা স্ট্রাইকার নেরিয়াস ভাল্সকিস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২০ ০৫:১৩
Share:

—ফাইল চিত্র।

গোল করে দলকে জেতানো অভ্যাসে পরিণত করে ফেলেছেন তাঁর স্ট্রাইকার রয় কৃষ্ণ। যার সুবাদে টানা তিন ম্যাচে জিতে ৯ পয়েন্ট নিয়ে এ বারের আইএসএলে এখনও পর্যন্ত শীর্ষে এটিকে-মোহনবাগান।

Advertisement

কিন্তু তাতেও আত্মতুষ্টিতে ভুগছেন না কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। গোয়া থেকে পাওয়া খবর অনুযায়ী, সোমবার জামশেদপুর এফসি ম্যাচের আগে কিছুটা চিন্তায় রয়েছেন তিনি। যার অন্যতম কারণ বিপক্ষের দুই ইউরোপীয়।

প্রথম জন জামশেদপুরের ব্রিটিশ কোচ আওয়েন কয়েল। দ্বিতীয় জন লিথুয়ানিয়া থেকে আসা স্ট্রাইকার নেরিয়াস ভাল্সকিস।

Advertisement

ব্রিটিশ কোচ গত বছর চেন্নাইয়ে থাকাকালীন ফাইনাল-সহ তিন বারের সাক্ষাতে হাবাসের কাছে ২-১ পিছিয়ে থাকলেও কলকাতায় এসে ৩-১ গোলে ম্যাচ জিতেছিলেন। তিন বারের সাক্ষাতেই দু’বার গোল করেন ভাল্সকিস। গত বছর রয় কৃষ্ণের মতো আইএসএলে ১৫ গোল করেছেন তিনিও। এটিকে-মোহনবাগানের তিন ম্যাচের ময়নাতদন্ত থেকে বেরিয়ে আসছে ডান দিকে প্রবীর দাসের মতো সচল নন শুভাশিস বসু। তিনি বেশি মনোযোগী থাকেন রক্ষণ সামলাতে। তাই এ বার বাঁ দিক সচল রাখতে মাঝমাঠ থেকে জয়েশ রানেকে বাঁ দিকে সরিয়ে আক্রমণে জোর বাড়ানো হতে পারে। ব্র্যাড ইনম্যানকে বেশি সময় খেলানোর পরিকল্পনাও আছে। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া এদু গার্সিয়া এবং ডেভিড উইলিয়ামসকে সুস্থ করে তোলার কাজ চলছে যুদ্ধকালীন তৎপরতায়।

হাবাসের মতো সতর্ক ফুটবলাররাও। প্রবীর দাস বলেছেন, ‍‘‍‘গত বারের ৪০ শতাংশ ছন্দেও ফিরিনি এখনও। আরও ভাল খেলতে হবে আমাদের। আত্মতুষ্টির কোনও জায়গা নেই।’’ গোলকিপার অরিন্দম ভট্টাচার্য বলেছেন, ‍‘‍‘ওদের ভারতীয় ফুটবলারেরা ভাল খেলছে বিদেশিদের সঙ্গে পাল্লা দিয়ে। কোচ বলেছেন, দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে পয়েন্টের ব্যবধান বাড়িয়ে রাখতে। সেটাই আমাদের লক্ষ্য।’’

ফেভারিট মুম্বই: তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে টেবলে দ্বিতীয় স্থানে মুম্বই সিটি এফসি। আজ, রবিবার প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ ওড়িশা এফসি। লোবেরা বলেছেন, ‍‘‍‘কেউ এগিয়ে নেই। আমাদেরও ভুল হচ্ছে। তা শুধরে নিয়ে জয় চাই।’’ অন্য ম্যাচে তৃতীয় রাউন্ডের খেলা হয়ে গেলেও মূল্যবান তিন পয়েন্ট পায়নি এফসি গোয়া বা কেরল ব্লাস্টার্স। কেরল কোচ কিবু ভিকুনা বলছেন, ‍‘‍‘যে কোনও মূল্যে তিন পয়েন্ট চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন