Coronavirus

এত বাজি কেনা হল কখন! প্রশ্ন বিস্মিত অশ্বিনের

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য একজোট হতে আবেদন করেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু, দেশ জুড়ে নয় মিনিটের এই সময়ে দেখা গিয়েছে আতসবাজির প্রদর্শনী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২০ ১১:৩৫
Share:

করোনার বিরুদ্ধে লড়াইয়ে আতসবাজি ফাটানো নিয়ে প্রশ্ন তুললেন রবিচন্দ্রন অশ্বিন। ছবি: রয়টার্স।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আবেদনে সাড়া দিয়ে রবিবার রাতে নয় মিনিটের জন্য ঘরের আলো নিভিয়ে প্রদীপ, মোমবাতি জ্বেলেছিল গোটা দেশ। কিন্তু, সেই সময় দেদার বাজি-পটকাও ফেটেছে দেশ জুড়ে। আর সেটাই মানতে পারছেন না অনেকে। এই তালিকায় আছেন জাতীয় দলের অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনও।

Advertisement

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য একজোট হতে আবেদন করেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু, দেশ জুড়ে নয় মিনিটের এই সময়ে দেখা গিয়েছে আতসবাজির প্রদর্শনী। প্রদীপ, মোমবাতি ও মোবাইলের ফ্ল্যাশ ছাড়াও বাজির উৎসবে মেতে ওঠেন অনেকে। এটা নিয়েই প্রশ্ন তুলেছেন টেস্ট বিশেষজ্ঞ অশ্বিন।

আরও পড়ুন: ‘বিশ্বকাপের তো দেরি আছে’, রবিবারের ‘উৎসব পালন’কে তীব্র কটাক্ষ রোহিত শর্মার​

Advertisement

আরও পড়ুন: দুর্দান্ত সব রেকর্ডের সঙ্গে যুক্ত প্রায় অনামী এই সব ভারতীয় ক্রিকেটাররা, জানতেন!​

সোশ্যাল মিডিয়ায় তিনি প্রশ্ন করেছেন, “আমি তো ভেবে অবাক হয়ে যাচ্ছি যে, এত বাজি কোথা থেকে কিনল সবাই। সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন অবশ্য, বাজিগুলো কেনা হল কখন।” দেশ জুড়ে ২১ দিনের লকডাউন চলছে এখন। তার মধ্যে বাজি কখন আর কোথায় কেনা হল, এটাই ভাবাচ্ছে অশ্বিনকে।

প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে ক্রীড়াবিদরা অবশ্য এগিয়ে এসেছিলেন রবিবার রাতে। সচিন তেন্ডুলকর, বিরাট কোহালি, পিভি সিন্ধুরা জ্বেলেছেন প্রদীপ। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন