Social Distancing

সামাজিক দূরত্ব নিয়ে প্রশ্ন ওড়ালেন নেমার

ফুটবল বন্ধ হয়ে যাওয়ায় প্যারিস থেকে নেমারও ফিরে গিয়েছেন রিয়ো দে জেনেইরোতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২০ ০৩:২৪
Share:

নেমার।—ছবি রয়টার্স।

করোনা-আতঙ্কের মধ্যেই ফের বিতর্কে জড়ালেন নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র)। সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ অমান্য করেই বন্ধুদের সঙ্গে সমুদ্র সৈকতে ভলিবল (বিচ ভলি) খেললেন ব্রাজিলীয় তারকা। করোনা-অতিমারির জেরে এই মুহূর্তে গোটা বিশ্ব কার্যত স্তব্ধ। ব্রাজিলে এখনও পর্যন্ত এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা চার হাজারেরও বেশি। সংক্রমণ রুখতে গৃহবন্দি থাকার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখারও নির্দেশ দিয়েছে ব্রাজিল সরকার। অথচ বন্ধুদের সঙ্গে বিচ ভলি খেলছেন নেমার। শুধু তাই নয়। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছেন তিনি। এর পরেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে বিশ্বে।

Advertisement

ফুটবল বন্ধ হয়ে যাওয়ায় প্যারিস থেকে নেমারও ফিরে গিয়েছেন রিয়ো দে জেনেইরোতে। বন্ধুদের সঙ্গে সময় কাটানোর ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ক্ষোভ উগরে দিয়েছেন সাধারণ মানুষ। অনেকেই সমাজের প্রতি নেমারের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলেছেন। ব্রাজিলীয় তারকা অবশ্য তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন। নেমারের মুখপাত্র বলেছেন, ‘‘ছবিতে যাঁদের দেখা যাচ্ছে, তাঁরা সকলেই নেমারের সঙ্গে ওঁর ব্যক্তিগত বিমানে প্যারিস থেকে ব্রাজিলে এসেছেন। পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার আগে ১৪ দিন গৃহবন্দি থাকার পরামর্শ নেমারই ওঁদের দিয়েছেন।’’ প্যারিস সাঁ জারমাঁ তারকার মুখপাত্রের দাবি, এই পরিস্থিতিতে নেমার একমাত্র নিজের ছেলের দাভি লুক্কার সঙ্গেই শুধু দেখা করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন