Football

স্পেনীয়দের দাপটে পাহাড়ে জয়ের রাস্তায় ফিরল ইস্টবেঙ্গল

প্রথম দুটো ম্যাচে ইস্টবেঙ্গল পয়েন্ট খুইয়েছিল। তার জন্য সমালোচিত হতে হয়েছিল লাল-হলুদকে। অনেকেই বলেছিলেন শুরুতেই পিছিয়ে পড়ছে ইস্টবেঙ্গল।

Advertisement

সংবাদ সংস্থা

ইম্ফল শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৯ ১৭:০১
Share:

জোড়া গোল দিয়ে নায়ক লাল-হলুদের কোলাডো। —ফাইল চিত্র।

ইস্টবেঙ্গলনেরোকা

Advertisement

(কোলাডো ২ পেনাল্টি, হুয়ান, মার্কোস) (দিয়ারা)

পাহাড়ে গিয়ে চলতি আই লিগে প্রথম জয় পেল ইস্টবেঙ্গল। একটা নয়, দুটো নয়, চার-চারটি গোল করল লাল-হলুদ শিবির। চারটি গোলই করলেন স্পেনীয় ফুটবলাররা।

Advertisement

প্রথম দুটো ম্যাচে ইস্টবেঙ্গল পয়েন্ট খুইয়েছিল। তার জন্য সমালোচিত হতে হয়েছিল লাল-হলুদকে। অনেকেই বলেছিলেন শুরুতেই পিছিয়ে পড়ছে ইস্টবেঙ্গল। মঙ্গলবার অন্য মেজাজে ধরা দিলেন কোলাডোরা। ২০ মিনিটে প্রথম গোলটি আসে। পেনাল্টি থেকে হাইমে স্যান্টোস কোলাডো এগিয়ে দেন ইস্টবেঙ্গলকে।

আরও পড়ুন: ব্লাটারের সামনে মোহনবাগানকে সে দিন ডার্বি জেতানো ‘বুড়ো ঘোড়া’ এ বার চাইছেন তাদেরই হারাতে

নেরোকা সমতা ফেরায় ৩১ মিনিটে। পাহাড়ের দলটির হয়ে দিয়ারা সমতা ফেরান। তার ঠিক দু’ মিনিট পরেই ফ্রি কিক থেকে কামানদাগা শটে ইস্টবেঙ্গলকে এগিয়ে হুয়ান মেরা। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দাপট দেখায় ইস্টবেঙ্গল। খেলার ৫০ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান কোলাডো।

৬৪ মিনিটে মার্কোস দলের হয়ে চতুর্থ গোলটি করেন। লাল-হলুদ রক্ষণের পরীক্ষা নিতে পারেননি নেরোকার ফুটবলাররা। প্রিয় ক্লাবের এমন দাপুটে জয়ই তো দেখতে চান সমর্থকরা। পরের ম্যাচগুলোয় ইস্টবেঙ্গলের কাছ থেকে এরকমই পারফরম্যান্স দেখতে চান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন