Lokesh Rahul

তিন দিনে তিন পজিশনে ব্যাটিং, ‘উপভোগ করছি’ বলছেন রাহুল

শুধু পাঁচ নম্বরে ব্যাটিংই নয়, পুরোদস্তুর উইকেটকিপারের ভূমিকাও পালন করতে হয়েছে রাহুলকে। দুটো ক্যাচ নেওয়ার পাশাপাশি দারুণ স্টাম্পিংও করেছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

রাজকোট শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২০ ১৩:১৫
Share:

রাহুলের ৫২ বলে ৮০ রানের ইনিংসে মুগ্ধ ক্রিকেটমহল। ছবি: এএফপি।

শেষ তিনটি একদিনের আন্তর্জাতিকে তিন জায়গায় ব্যাট করেছেন তিনি। ওপেনার হিসেবে করেছেন ৫৪। তিন নম্বরে নেমে করেছেন ৪৭। আর শুক্রবার পাঁচ নম্বরে নেমে করেছেন ৮০। শেষ ইনিংসের সুবাদে হয়েছেন ম্যাচের সেরা। লোকেশ রাহুলের যে ইনিংসে ভর করেই অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে সমতা ফিরিয়েছে ভারত।

Advertisement

শুধু পাঁচ নম্বরে ব্যাটিংই নয়, পুরোদস্তুর উইকেটকিপারের ভূমিকাও পালন করতে হয়েছে রাহুলকে। দুটো ক্যাচ নেওয়ার পাশাপাশি দারুণ স্টাম্পিংও করেছেন তিনি। জয়ের পরে তিনি বলেছেন, “এর চেয়ে ভাল শুরু চাইতে পারতাম না। প্রত্যেক দিনই আলাদা আলাদা দায়িত্ব দেওয়া হচ্ছে, আর তা উপভোগ করছি।”

৫২ বলের ইনিংসে ছয়টি চার ও তিনটি ছয় মেরেছেন রাহুল। এই ইনিংস নিয়ে রাহুল বলেছেন, “অন্য জায়গায় ব্যাট করতে নেমেছিলাম। কয়েকটা বল খেলে ধাতস্থ হতে চাইছিলাম। বিরাটের সঙ্গে কথা হল। ও বলল যে, ব্যাটে ঠিকঠাক বল আসছে। কয়েকটা বল ব্যাটের মাঝখান দিয়ে খেলার পর ব্যাটে-বলে করতে সমস্যা হয়নি। মাথায় অন্য যা ছিল সব মুছে গিয়েছিল। যে ভাবে কয়েকটা জুটি গড়তে পেরেছিলাম, তাতে খুশি।” বিরাট কোহালির সঙ্গে চতুর্থ উইকেটে ৭৮ রান যোগ করার পর ষষ্ঠ উইকেটে রবীন্দ্র জাডেজার সঙ্গে ৫৮ রান যোগ করেছিলেন রাহুল। যা ভারতকে ছয় উইকেটে ৩৪০ রানে পৌঁছে দিয়েছিল।

Advertisement

আরও পড়ুন: কুলদীপের ম্যাজিক ওভার না রাহুলদের ব্যাটিং, ভারতের অজি বধের আসল কারণ কী

কিপিংয়ের ব্যাপারে রাহুল বলেন, “কুলদীপ যাদব বলল যে কিপিং ভাল হয়েছে। আমি কিন্তু কিপার হিসেবেই বেড়ে উঠেছিলাম। কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেটে খুব বেশি কিপিং করিনি। তবে গত কয়েক সপ্তাহে কর্নাটকের হয়ে কিপিং করেছিলাম। তাই উইকেটকিপার হিসেবে ছন্দেই ছিলাম। আশা করছি কিপিংয়ে স্পিনার ও পেসারদের খুশি রাখতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন