Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper

মত পার্থক্য থাকতেই পারে, তাই বলে সংঘাতের গল্প খোঁজা ঠিক নয়, বললেন শাস্ত্রী

কোহালি ও রোহিতের সম্পর্ক নিয়ে মুখ খুললেন শাস্ত্রী। ছবি- রয়টার্স

রোহিত শর্মা ও বিরাট কোহালিকে নিয়ে তৈরি হওয়া বিতর্কেমুখ খুললেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। তিনি জানান, দলের প্রতিটি ক্রিকেটারের মতামত ভিন্ন হতেই পারে। কিন্তু, এর ফলে দলের ভিতরে সংঘাত তৈরি হয়েছে এমনটা ভাবার কোনও কারণ নেই। অর্থাৎ কোহালি ও রোহিতের সম্পর্কে ফাটল ধরেছে, এমন ধারণাকে নস্যাৎ করে দিলেন ভারতীয় দলের ‘হেডস্যর’। 

এ প্রসঙ্গে শাস্ত্রী বলেন, ‘‘এমনও হতে পারে দলের সবচেয়ে জুনিয়র ক্রিকেটার একটা স্ট্র্যাটেজি নিয়ে এগিয়ে এল। হতেই পারে এরকম স্ট্র্যাটেজি আমাদের কারওর মাথাতেই আসেনি। সেটা নিয়েও আমাদের আলোচনা করা উচিত। সুতরাং এটাকে সংঘাত হিসেবে দেখা উচিতই নয়।’’ ভারতীয় দলের হেডকোচের চেয়ারে বসার জন্য শাস্ত্রীর সঙ্গে দৌড়ে ছিলেন টম মুডি, মাইক হেসন। শেষে শাস্ত্রীকেই পুনর্বহাল করা হয়েছে। ২০২১ সালের বিশ্বকাপ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি বাড়ানো হয়েছে। শাস্ত্রী বলছেন, ‘‘আমি পাঁচ বছর ধরে এই দলের সঙ্গে জড়িয়ে রয়েছি। ড্রেসিংরুমের পরিবেশ খুবই ভাল। কোনওরকম নেতিবাচক ভাবনা দলে প্রবেশ করে না। এর ফলেই এতদিন ধরে সর্বোচ্চ পর্যায়ে সাফল্য পেয়ে আসছে ভারতীয় ক্রিকেট দল। টি-টোয়েন্টি, ওয়ান-ডে কিংবা টেস্ট ক্রিকেট— প্রতিটি পর্যায়েই ছেলেরা অসাধারণ পারফর্ম করে চলেছে।’’

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গিয়ে সিরিজ জিতে এসেছে ভারত। এ বার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের নতুন পরীক্ষা। তার জন্যই তৈরি হচ্ছে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: নেতৃত্বের ভার নেওয়াই ভুল হয়েছে, হারের পর বললেন শাকিব

 


Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper