Mahendra Singh Dhoni

চিনা মোবাইল সংস্থার সঙ্গে ধোনির চুক্তি, মানতে পারছেন না অনেকেই

শনিবার আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের হয়ে টস করতে যাবেন ধোনি। তার ঠিক আগে চিনা মোবাইল সংস্থার সঙ্গে তাঁর চুক্তি জন্ম দিয়েছে বিতর্কের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২০ ১৭:০৬
Share:

নতুন বিতর্কে ধোনি। ছবি টুইটার থেকে নেওয়া।

সীমান্তে উত্তেজনার প্রেক্ষিতে দেশ জুড়ে চিন-বিরোধী আবহ এখনও জোরাল। এই কারণেই এক বছরের জন্য আইপিএলের স্পনসর থেকে সরে গিয়েছে চিনা মোবাইল সংস্থা ভিভো। আর এই পরিস্থিতিতেই আর এক চিনা মোবাইল সংস্থা ওপো-র সঙ্গে চুক্তিবদ্ধ হলেন মহেন্দ্র সিংহ ধোনি। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় উঠেছে প্রশ্ন।

শনিবার আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের হয়ে টস করতে যাবেন ধোনি। তার ঠিক আগে চিনা মোবাইল সংস্থার সঙ্গে তাঁর চুক্তি জন্ম দিয়েছে বিতর্কের। সোশ্যাল মিডিয়ায় ওপো-র এক বিজ্ঞাপনে দেখা গিয়েছে ধোনিকে। যে ক্যাম্পেনে তাঁকে দেখা গিয়েছে, তার নাম ‘বি দ্য ইনফাইনাইট।’

ওপোর তরফ থেকে টুইটারে এক ভিডিয়ো পোস্ট করে লেখা হয়েছে, “ক্রিকেট মাঠে যাঁকে আপনারা মিস করেন, সেই এমএস ধোনি সমস্ত বাধাবিপত্তি পেরিয়ে নিজের পায়ে দাঁড়ানোর জন্য উদ্দীপ্ত করতে এসেছেন।” ২৪ সেপ্টেম্বর সব কিছু প্রকাশ্যে আসবে বলেও জানানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: সমর্থকদের চাপের মুখে অ্যানথেম বদল করল বিরাটের দল​

আরও পড়ুন: নিয়মের গেরো! বাকিদের একদিন, কলকাতার তিন ক্রিকেটারকে নিভৃতবাসে থাকতে হবে ছ’দিন​

Advertisement

ধোনি এই ব্যাপারে বলেছেন, “মানুষকে উদ্দীপ্ত করার এই প্রকল্পে থাকতে পেরে রোমাঞ্চিত। ওপোর সঙ্গে যুক্ত হওয়া আনন্দের ব্যাপার।” কিন্তু গালওয়ানের পর ধোনির এই চুক্তি অনেকের কাছেই বিস্ময়ের হয়ে উঠছে। তাছাড়া ধোনি ভারতীয় সেনার সঙ্গেও যুক্ত। তাই চিন সীমান্ত থেকে যখন মাঝে মাঝেই সেনা সংঘর্ষের খবর আসছে, তখন ধোনির এই চুক্তি মানতে পারছেন না নেটাগরিকদের বেশির ভাগই। একজন টুইট করেছেন, “এই খবর বিশ্বাসই করতে পারছি না।” একজন টুইট করেছেন, “ধোনির থেকে আর কী আশা করা যায়? লজ্জা!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন