IPL 2020

চহালদের সাহচর্য পরিণত করেছে, বলছেন তেওটিয়া

২০১৩-১৪ মরসুমে রঞ্জি ট্রফিতে তাঁর অভিষেক হরিয়ানা দলের হয়ে। আর সেই সময় দলে নিয়মিত খেলছেন তিন ভারতীয় স্পিনার অমিত মিশ্র, যুজবেন্দ্র চহাল এবং জয়ন্ত যাদব। এঁদের সাহচর্য ব্যাটসম্যান হিসেবে তেওটিয়াকে দ্রুত পরিণত করে দেয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২০ ০৫:৫৮
Share:

রাহুল তেওটিয়া: রাজস্থান রয়্যালসের এই অলরাউন্ডার নজর কেড়েছেন এ বারের আইপিএল-এ। ১৪ ম্যাচে ২৫৫ রান এবং ১০ উইকেট নিয়ে তিনি হয়ে উঠেছিলেন দলের ভরসা।

কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে তাঁর বিধ্বংসী ব্যাটিং নিয়ে চর্চা অব্যাহত। বিশেষ করে ক্যারিবিয়ান বাঁ-হাতি পেসার শেল্ডন কোট্রেলের পাঁচ বলে পাঁচ ছক্কার ঘোর এখনও কাটেনি ক্রিকেটপ্রেমীদের। তবে যাঁকে নিয়ে এত আলোচনা, সেই রাজস্থান রয়্যালস তারকা রাহুল তেওটিয়া কিন্তু তাঁর এই কৃতিত্বের জন্য কৃতজ্ঞতা জানাচ্ছেন তিন ভারতীয় স্পিনারকে, যাঁদের সঙ্গে খেলে তিনি নিজেকে এই উচ্চতায় তুলে এনেছেন।

Advertisement

২০১৩-১৪ মরসুমে রঞ্জি ট্রফিতে তাঁর অভিষেক হরিয়ানা দলের হয়ে। আর সেই সময় দলে নিয়মিত খেলছেন তিন ভারতীয় স্পিনার অমিত মিশ্র, যুজবেন্দ্র চহাল এবং জয়ন্ত যাদব। এঁদের সাহচর্য ব্যাটসম্যান হিসেবে তেওটিয়াকে দ্রুত পরিণত করে দেয়। মঙ্গলবার ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে তিনি বলেছেন, “আমি রঞ্জি ট্রফিতে বেশি ম্যাচ খেলেছি রোহতকের লাহলি মাঠে। ওখানকার উইকেট পেসারদের সহায়তা করে। তবে আমি বেশি উপকার পেয়েছি এই তিন স্পিনারের সঙ্গে খেলে।”

পঞ্জাবের বিরুদ্ধে শুরুতে ব্যাটে বল ঠিক মতো লাগাতে না পেরে তিনি যে প্রবল চাপে পড়েছিলেন, তা মানছেন তেওটিয়া। বলেছেন, “সঞ্জু আমার ব্যাপারটা বুঝতে পেরে ভরসা দেয়, একটা ভাল শট নিতে পারলেই চাপটা কেটে যাবে।” সেই মন্ত্রেই প্রথম ২৩ বলে ১৭ রান করার পরে তাঁর স্কোর দাঁড়ায় ৩১ বলে ৫১! তেওটিয়া বলেছেন, “মনেপ্রাণে চাইছিলাম একটা বড় হিট, একটা বড় ওভার। কোট্রেল সুযোগটা করে দিল।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন