Cricket

ধোনি অবসর নিলে ভারতীয় ক্রিকেটের ক্ষতি হবে, বলছেন কপিল

বিশ্বকাপ সেমিফাইনালে ভারতের হারের পরে দেশের জার্সিতে আর খেলতে দেখা যায়নি মাহিকে। তাঁকে নিয়ে চলছে জল্পনা।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২০ ১২:৩৮
Share:

ধোনিকে মাঠে দেখতে মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। ছবি— এএফপি।

মহেন্দ্র সিংহ ধোনি অবসর নিলে তা ভারতীয় ক্রিকেটের ক্ষতি বলেই মনে করেন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিলদেব নিখাঞ্জ।

Advertisement

বিশ্বকাপ সেমিফাইনালে ভারতের হারের পরে দেশের জার্সিতে আর খেলতে দেখা যায়নি মাহিকে। তাঁকে নিয়ে চলছে জল্পনা। জাতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী এক সাক্ষাৎকারে সম্প্রতি জানিয়েছেন, আইপিএল-এর পরে ভাল না লাগলে ধোনি অবসর নিয়ে ফেলতে পারে।

তার পরেই ধোনির অবসর নিয়ে শুরু হয় জল্পনা। সোশ্যাল মিডিয়ায় লেখালেখি হয়, আইপিএল-এর পরেই হয়তো শেষ হয়ে যাবে ধোনি-যুগ। ভারতের প্রাক্তন অধিনায়ককে নিয়ে কপিল বলছেন, ‘‘প্রত্যেককেই কোনও না কোনওদিন অবসর নিতে হয়। ধোনি অবসর নিলে তা দেশের ক্রিকেটের ক্ষতি। কারণ ভারতীয় ক্রিকেটকে দীর্ঘদিন ধরে সেবা করে গিয়েছে ধোনি। এখন ও ম্যাচ খেলছে না। আমি জানি না কবে ও খেলবে এবং জানিয়ে দেবে অনেক হয়েছে আর নয়।’’

Advertisement

আরও পড়ুন: শ্রেয়সকে জাদুকর বলছেন মুগ্ধ শাস্ত্রী

দিনকয়েক আগে কেন্দ্রীয় চুক্তি থেকে ধোনিকে সরিয়ে দিয়েছে বোর্ড। বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকতে হলে যে সংখ্যক ম্যাচ খেলতে হত ধোনিকে, তা তিনি খেলেননি। সেই কারণেই তাঁকে রাখেনি বোর্ড।

একই পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছিল সচিন তেন্ডুলকর ও সুনীল গাওস্করকেও। সেই প্রসঙ্গ টেনে কপিল বলছিলেন, ‘‘কেন্দ্রীয় চুক্তিতে নেই ধোনি, এতে আমি দুঃখিত। তেন্ডুলকর, গাওস্করকেও একই পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছিল। তবে আমি তো বোর্ডের সঙ্গে জড়িত নই। তাই কেন ধোনিকে কেন্দ্রীয় চুক্তি থেকে সরানো হয়েছে তা আমার জানা নেই।’’

আরও পড়ুন: কোমরের পেশির শক্তি বাড়িয়ে ফিরছেন বুমরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন