বেলজিয়ামে লক্ষ্যভেদ লক্ষ্যের

বেলজিয়ামের লভেনে সেমিফাইনাল ম্যাচের শুরুতে লড়াইটা সমানে-সমানে হচ্ছিল। একটা সময় তো ড্যানিশ তারকা ১১-৯ এগিয়ে যান। যদিও লক্ষ্য অচিরেই তাঁকে ধরে ফেলে ১৩-১২ করে ফেলেন। এবং তার পর থেকে বলতে গেলে বাকি ম্যাচে ভারতীয় তারকা আগাগোড়া এগিয়ে ছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৯ ০৪:৫৯
Share:

লক্ষ্য সেন। ফাইল চিত্র

লক্ষ্যভেদ করলেন লক্ষ্য সেন। চ্যাম্পিয়ন হলেন বেলজিয়ান ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জারে। ফাইনালে টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই ডেনমার্কের ভিক্টর সেন্ডসেনকে অবিশ্বাস্য ভাবে স্ট্রেট গেমে হারিয়ে। লক্ষ্য জিতলেন ২১-১৪, ২১-১৫ ফলে। তা-ও মাত্র ৩৪ মিনিটে। ভারতের প্রতিশ্রুতিমান ব্যাডমিন্টন তারকা লক্ষ্য সেন অবশ্য আগেই অঘটন ঘটান সেমিফাইনালে স্ট্রেট গেমে ডেনমার্কেরই কিম ব্রানকে হারিয়ে। আলমোরার আঠারো বছরের তরুণ জেতেন ২১-১৮, ২১-১১ ফলে। ব্রানের বিরুদ্ধে তাঁর জিততে লেগেছিল ৪৮ মিনিট।

Advertisement

বেলজিয়ামের লভেনে সেমিফাইনাল ম্যাচের শুরুতে লড়াইটা সমানে-সমানে হচ্ছিল। একটা সময় তো ড্যানিশ তারকা ১১-৯ এগিয়ে যান। যদিও লক্ষ্য অচিরেই তাঁকে ধরে ফেলে ১৩-১২ করে ফেলেন। এবং তার পর থেকে বলতে গেলে বাকি ম্যাচে ভারতীয় তারকা আগাগোড়া এগিয়ে ছিলেন। আর দ্বিতীয় গেমে ব্রান কার্যত দাঁড়াতে পারেননি। লক্ষ্যের মারা একের পর এক স্ম্যাশের কোনও জবাব জানা ছিল না তাঁর প্রতিদ্বন্দ্বীর। এই গেমে শুরুতে ৬-২ এগিয়ে যান লক্ষ্য এবং ফল ১১-৩ করে ফেলার পরে সহজেই গেম ও ম্যাচ জিতে যান। সব চেয়ে বড় কথা, ফাইনালেও ভারতীয় তারকার খেলায় দেখা গেল দুরন্ত আগ্রাসী ছন্দ।

এ দিকে, ভিয়েতনাম ওপেনে দারুণ খেলছেন ভারতের সৌরভ বর্মাও। লক্ষ্যের মতোই তিনিও এই টুর্নামেন্টের ফাইনালে উঠেছেন। হো চি মিন সিটিতে শনিবার সেমিফাইনালে সৌরভ হারান জাপানের মিনোরু কোগাকে। সৌরভের পক্ষে ফল ২২-২০, ২১-১৫। খেলা শেষ হয় ঠিক ৫১ মিনিটে। এই টুর্নামেন্টে এ বার সৌরভ একটিও গেম হারেননি। তবে সেমিফাইনালে জাপানের প্রতিপক্ষ তাঁকে কঠিন চ্যালেঞ্জের সামনে ফেলে দেন প্রথম গেমে। ফাইনালে অবশ্য সৌরভের কাজটা কঠিন। এ বার তাঁকে খেলতে হবে চিনের নামী তারকা শুন পেই

Advertisement

জিয়াংরের বিরুদ্ধে। ব্যাডমিন্টন মহল মনে করছে, পি ভি সিন্ধু বিশ্বচ্যাম্পিয়ন হওয়ায় লক্ষ্য, সৌরভের মতো তরুণরা যেন অনুপ্রাণিত হয়ে খেলছেন। গোপীচন্দের ছাত্র সৌরভ বলেছেন, ‘‘সিন্ধুকে দেখে মনে হয়, চেষ্টা করলে আমরাও ভাল কিছু করতে পারি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন