নক-আউটে সহজেই লিভারপুল, চেলসি

নকআউটে খেলতে এক পয়েন্টের দরকার ছিল লিভারপুলের। ২৪ ম্যাচে ৮৭ গোল করা সাদিয়ো মানেদের খেলায় এতটাই দাপট ছিল, প্রতিপক্ষকে খুঁজে পাওয়া যায়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৯ ০৪:২৩
Share:

প্রতিভা: চলতি মরসুমে ১৩ গোল চেলসির ট্যামি আব্রাহামের। এএফপি

সহজেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় উঠল গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল। বাইরের মাঠে সালসবার্গকে ২-০ হারিয়ে। দলের খেলায় এতটাই খুশি ইংল্যান্ডের ক্লাবের ম্যানেজার য়ুর্গেন ক্লপ যে বলে দিলেন, ‘‘ছেলেদের এত ঝকঝকে খেলা দেখে আমি মুগ্ধ।’’

Advertisement

নকআউটে খেলতে এক পয়েন্টের দরকার ছিল লিভারপুলের। ২৪ ম্যাচে ৮৭ গোল করা সাদিয়ো মানেদের খেলায় এতটাই দাপট ছিল, প্রতিপক্ষকে খুঁজে পাওয়া যায়নি। তাও প্রথম গোলের জন্য লিভারপুলকে অপেক্ষা করতে হয় ৫৬ মিনিট। সাদিয়ো মানের ক্রস থেকে হেডে গোল করে ১-০ করেন ন্যাবি কেইতা। তার ১০০ সেকেন্ডের মাথায় মহম্মদ সালাহ অবিশ্বাস্য ভাবে ডান পায়ের কোনাকুনি শটে এগিয়ে আসা গোলরক্ষকের পাশ দিয়ে ২-০ করেন।

চেলসিও চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় উঠল স্ট্যাম্পফোর্ড ব্রিজে লিলেকে ২-১ হারিয়ে। ১৯ ও ৩৫ মিনিটে গোল করেন চেলসির ট্যামি আব্রাহাম, সিজার আজ়পিলিকুয়েতা। চেলসি ম্যানেজার ফ্রাঙ্ক ল্যাম্পার্ড দায়িত্ব নিয়ে নতুনদের উপর ভরসা রেখেছেন। বিশেষ করে ২২ বছরের ট্যামির উপর। নিয়মিত খেলাচ্ছেন তাঁকে। কোচের আস্থার মর্যাদা রেখে তিনি এই মরসুমে ১৩ গোলও করেছেন। মঙ্গলবার গোল করেন উইলিয়ানের ক্রসে কাছ থেকে নেওয়া শটে। এমার্সনের কর্নার থেকে হেডে ২-০ করেন আতপিলিকুয়েতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন