Mohammed Shami

দ্বিতীয় ইনিংসে বিশ্বের সফলতম বোলার, দুর্দান্ত নজির শামির

ইনদওরে সিরিজে ১-০ এগিয়ে যাওয়ার পর ভারত অধিনায়ক কোহালি পেসারদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। শুধু শামিই নন, উমেশ যাদব-ইশান্ত শর্মাও দুর্দান্ত ফর্মে আছেন। তবে জশপ্রীত বুমরার অনুপস্থিতিতে দলের পয়লা নম্বর স্ট্রাইক বোলারের ভূমিকায় উঠে এসেছেন শামি।

Advertisement

সংবাদ সংস্থা

ইনদওর শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ ১২:১৫
Share:

কোহালির ‘বিরাট’ ভরসা শামি। ছবি টুইটার থেকে নেওয়া।

টেস্টের দ্বিতীয় ইনিংসে বিরাট কোহালির হাতের সেরা অস্ত্র হয়ে উঠেছেন মহম্মদ শামি। গত দুই বছর ধরে টেস্টের দ্বিতীয় ইনিংসে বিশ্বের সবচেয়ে সফল বোলার তিনিই।

Advertisement

পরিসংখ্যান জানাচ্ছে, এই সময়ের মধ্যে টেস্টে ২০ ইনিংসে ৫১ উইকেট নিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স এই সময়ে টেস্টের দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৪৮ উইকেট। আর দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা নিয়েছেন ৩৪ উইকেট। সদ্যসমাপ্ত ইনদওর টেস্টেও দ্বিতীয় ইনিংসে চার উইকেট নিয়েছেন শামি। এই টেস্টে তাঁর দখলে মোট সাত উইকেট।

ইনদওরে সিরিজে ১-০ এগিয়ে যাওয়ার পর ভারত অধিনায়ক বিরাট কোহালি পেসারদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। শুধু শামিই নন, উমেশ যাদব-ইশান্ত শর্মাও দুর্দান্ত ফর্মে আছেন। তবে জশপ্রীত বুমরার অনুপস্থিতিতে দলের পয়লা নম্বর স্ট্রাইক বোলারের ভূমিকায় উঠে এসেছেন শামি। যদিও নতুন বলে তিনি আক্রমণে আসেন না। কোহালি নতুন বল তুলে দিচ্ছেন ইশান্ত-উমেশের হাতে। প্রথম পরিবর্ত হিসেবে আক্রমণে আসছেন শামি। আর তার পরও উইকেট নেওয়ার ক্ষেত্রে তিনিই এগিয়ে থাকছেন বাকিদের চেয়ে। তবে এই তিনজন যে একে অপরের সাফল্যে আনন্দিত হন, তা জানিয়ে শামি বলেছেন, “আমরা একে অন্যের সাফল্য উপভোগ করি। ইশান্ত-উমেশের সঙ্গে বল করতে ভাল লাগে। নিজের পছন্দের লেংথে বল করাই লক্ষ্য থাকে। আর তা করতে পারছি বলেই উইকেট আসছে।”

Advertisement

আরও পড়ুন: কোহালির জন্য গ্যালারি টপকে মাঠে লাফ ভক্তের, দেখুন ভিডিয়ো​

আরও পড়ুন: দ্রুত ভারতের সর্বকালের সেরা ক্যাপ্টেন হওয়ার পথে কোহালি, কে বললেন জানেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন