Ashton Agar

‘জাডেজার মতো খেলতে চাই, ও আমার প্রিয় ক্রিকেটার’, ঘোষণা করলেন অজি স্পিনার

শুক্রবার রাতে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাঁচ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে জিতিয়েছেন অ্যাগার। এই পাঁচ উইকেটের মধ্যে রয়েছে হ্যাটট্রিকও।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২০ ১৪:৪০
Share:

হ্যাটট্রিকের পর আগার। জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে। ছবি: এপি।

কোনও অস্ট্রেলীয় নন, অ্যাশটন অ্যাগারের প্রিয় ক্রিকেটার এক ভারতীয়। বাঁ-হাতি অজি স্পিনারের প্রিয় ক্রিকেটার হলেন আর এক বাঁ-হাতি স্পিনার, রবীন্দ্র জাডেজা!

Advertisement

শুক্রবার রাতে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাঁচ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে জিতিয়েছেন অ্যাগার। এই পাঁচ উইকেটের মধ্যে রয়েছে হ্যাটট্রিকও। পর পর তিন বলে অ্যাগার ফিরিয়েছেন ফাফ দু’প্লেসি, আন্দিলে ফেহলুকায়ো ও ডেল স্টেনকে। চার ওভারে ২৪ রানে পাঁচ উইকেট নেন ‘ম্যাচের সেরা’ অ্যাগার। তাঁর দাপটেই ১৯৭ রান তাড়া করতে নেমে মাত্র ৮৯ রানে শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়া জেতে ১০৭ রানে।

টি-টোয়েন্টি ফরম্যাটে অস্ট্রেলিয়ার হয়ে সেরা বোলিংয়ের পর অ্যাশটন অ্যাগার বলেছেন, “ভারত সফরের পরে জাডেজার সঙ্গে দারুণ একটা আড্ডা দিয়েছিলাম। বিশ্বে আমার ফেভারিট ক্রিকেটার ওই। জাডেজার মতোই খেলতে চাই। ও একেবারে রকস্টার। জোরে বল মারতে পারে, দুর্দান্ত ফিল্ডার আর বলও ঘোরায়। মাঠে নামলে ওর আত্মবিশ্বাস ফুটে ওঠে। চেষ্টা করছি ওর মতো বল ঘোরাতে। যখন ব্যাট করে তখন পুরোদস্তুর পজিটিভ মানসিকতা নিয়ে নামে। ফিল্ডিংয়ের সময়ও সেই মানসিকতা ধরা পড়ে।”

Advertisement

আরও পড়ুন: ‘পরিস্থিতি যা-ই হোক না কেন, নিজেকে বলি, পারতেই হবে’

আরও পড়ুন: ভারতের ব্যাটিং বিপর্যয়, ইশান্তের লড়াই... বেসিন রিজার্ভে দ্বিতীয় দিনেও কিউয়ি-রাজ​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন