Rohit Sharma

মেসিদের লা লিগার ব্র্যান্ড অ্যামবাসাডর হলেন রোহিত শর্মা

লা লিগার ইতিহাসে রোহিতই হলেন প্রথম জন, যিনি ফুটবলার না হয়েও এ ভাবে যুক্ত হলেন। লিয়োনেল মেসি খেলেন বলেই লা লিগার আলাদা আকর্ষণও রয়েছে ভারতে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৯ ১৭:৩১
Share:

মুম্বইয়ে সাংবাদিক সম্মেলনে লা লিগা কর্তার সঙ্গে রোহিত। ছবি: পিটিআই।

টিম ইন্ডিয়ার তারকা ওপেনার রোহিত শর্মা শুধু ক্রিকেটের গণ্ডিতেই আটকে থাকলেন না। বৃহস্পতিবার স্পেনের সর্বোচ্চ পর্যায়ের ফুটবল লিগ লা লিগার ভারতীয় অ্যামবাসাডর হলেন তিনি। লা লিগার ইতিহাসে তিনিই হলেন প্রথম জন, যিনি ফুটবলার না হয়েও এ ভাবে যুক্ত হলেন। লিয়োনেল মেসি খেলেন বলেই লা লিগার আলাদা আকর্ষণও রয়েছে ভারতে।

Advertisement

এদিন টুইটারে লা লিগার সঙ্গে তাঁর যুক্ত হওয়ার কথা ঘোষণা করেন হিটম্যান স্বয়ং। লেখেন, ‘আপনারা সবাই জানেন যে আমার হৃদয়ে ফুটবলের জন্য বিশেষ জায়গা রয়েছে। তাই এ ভাবে যুক্ত হওয়া আমার কাছে খুব স্পেশ্যাল। লা লিগার ব্র্যান্ড অ্যামবাসাডর হওয়া দারুণ ব্যাপার। আমি খুব রোমাঞ্চিত।’ পরে মুম্বইয়ে এক সাংবাদিক সম্মেলনে লালিগা ইন্ডিয়ার ম্যানেজার হোসে আন্তোনিও কাচাজার সঙ্গে হাজির ছিলেন তিনি।

বুধবারই ওয়াংখেড়েতে ভারতের জয়ে বড় অবদান রেখেছেন রোহিত। ৩১ বলে করেছেন ৭১। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০ ছয়ও মেরেছেন তিনি। এই বছরে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছয়ও তাঁর মারা। এখনও পর্যন্ত ৭২টি ছয় মেরেছেন তিনি। ২০১৭ ও ২০১৮ সালেও সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড হিটম্যানের দখলে রয়েছে। সেই দুই বছরে যথাক্রমে ৬৫ ও ৭৪টি ছয় মেরেছিলেন তিনি।

Advertisement

৪০০ ছয়ের রেকর্ড গড়ার পরের দিনই লা লিগার সঙ্গে যুক্ত হলেন রোহিত। লা লিগায় খেলে ২০ দল। তার মধ্যে বার্সেলোনার সঙ্গে রিয়াল মাদ্রিদের লড়াই ফুটবলপ্রেমীদের মধ্যে ‘এল ক্লাসিকো’ নামে পরিচিত। এই মুহূর্তে লা লিগায় দুই দলই ৩৪ পয়েন্টে দাঁড়িয়ে। তবে গোলপার্থক্যে এগিয়ে রয়েছে বার্সেলোনা। ১৮ ডিসেম্বর মুখোমুখি হচ্ছে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ।

এদিন প্রচারমাধ্যমের সামনে লালিগা ইন্ডিয়ার ম্যানেজার হোসে আন্তোনিও কাচাজা বলেন, “লা লিগার কাছে ভারতের বাজার খুব গুরুত্বপূর্ণ। এখানে ফুটবলের প্রতি তীব্র আকর্ষণ রয়েছে। রোহিত শর্মাই এর সবচেয়ে বড় উদাহরণ। ভারতীয় ক্রিকেটের সবচেয়ে পরিচিত মুখগুলোর অন্যতম হওয়ার পরও ও ফুটবল এবং লা লিগার মস্ত বড় ফ্যান। লা লিগার প্রথম ফুটবলার নয়, এমন ব্র্যান্ড অ্যামবাসাডর হল রোহিত। ভারতে আমাদের ব্র্যান্ডের মুখ হিসেবে রোহিতকে পেয়ে আমরা খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন