Shoaib Akhtar

ভারতের হাতে বিধ্বস্ত অস্ট্রেলিয়া! কোহালিদের প্রশংসায় ভরিয়ে বললেন প্রাক্তন পাক ক্রিকেটার

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের এই একদিনের সিরিজকে ‘মর্যাদার লড়াই’ হিসেবে চিহ্নিত করেছেন শোয়েব। অতীতের ভারতীয় দলগুলোর মতো বিরাট-বাহিনী চাপের মুখে টেনশনে ভেঙে পড়ে না বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২০ ১১:২৩
Share:

বেঙ্গালুরুতে ভারতের জয়ের দুই কারিগর রোহিত শর্মা ও বিরাট কোহালি। ছবি: এএফপি।

বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়াকে সিরিজের নির্ণায়ক একদিনের ম্যাচে সাত উইকেটে জয়ের পর ভারতকে প্রশংসায় ভরিয়ে দিলেন শোয়েব আখতার। পাকিস্তানের প্রাক্তন পেসার সিরিজে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়ানোর জন্য কৃতিত্ব দিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহালিকে।

Advertisement

নিজের ইউটিউব চ্যানেলে কোহালিকে ‘অসাধারণ নেতা’ হিসেবে চিহ্নিত করেছেন শোয়েব। বলেছেন, “বিরাট কোহালি মানসিক ভাবে প্রচণ্ড শক্ত। কী ভাবে ফিরে আসতে হয়, তা ও জানে। ওর দলের ছেলেরাও তা জানে। ধাক্কা খেয়ে হাল ছেড়ে দেওয়ার লোক ও নয়। তার উপর বিরাটের হাতে রয়েছে রোহিতত শর্মা, শিখর ধওয়ন, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুলের মতো প্রতিভারা। তাই বিপক্ষকে তিনশো রানের কমে আটকে রাখতে পারলে, আর সেটাও বেঙ্গালুরুতে হলে, রান তাড়া সফল হওয়ারই ছিল।”

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের এই একদিনের সিরিজকে ‘মর্যাদার লড়াই’ হিসেবে চিহ্নিত করেছেন শোয়েব। অতীতের ভারতীয় দলগুলোর মতো বিরাট-বাহিনী চাপের মুখে টেনশনে ভেঙে পড়ে না বলেও জানিয়েছেন তিনি। ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ বলে পরিচিত শোয়েব বলেছেন, “এই সিরিজ ছিল সম্মানের লড়াই। এটা নতুন ভারতীয় দল। যা মোটেই আমাদের সময়ের মতো নয়। প্রথম ম্যাচ হেরে যাওয়ার পরও এই দাপটের সঙ্গে সিরিজ জেতা খুব কঠিন। চিন্নাস্বামীতে ভারত, সত্যি বলতে, দুরমুশ করেছে অস্ট্রেলিয়াকে। যেন বাচ্চাদের সঙ্গে খেলছে, এমন ভাবে জিতেছে। একেবারে বিধ্বস্ত করে দিয়েছে অস্ট্রেলিয়াকে।”

Advertisement

আরও পড়ুন: ধোনিকে টপকে গেলেন, বেঙ্গালুরুতে আরও রেকর্ড গড়লেন বিরাট কোহালি

আরও পড়ুন: প্রাপ্তি ‘অলরাউন্ডার’ রাহুল, ভুলব না শামির ডেলিভারিটা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন