Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper

জাপানে দ্বিতীয় রাউন্ডে সিন্ধু, জয়ী শ্রীকান্ত, প্রণয়ও

লড়াকু: টোকিয়োয় শুরু সিন্ধুর জয়যাত্রা। মঙ্গলবার। ফাইল চিত্র

জিতলেন পুসারলা ভেঙ্কট সিন্ধু। তবে যতটা সহজে জিতবেন ভেবেছিলেন সবাই, ততটা হল না। জাপান ওপেন ব্যাডমিন্টনের প্রথম রাউন্ডে সিন্ধুর খেলা পড়েছিল স্থানীয় মেয়ে অবাছাই সায়াকা তাকাহাসির সঙ্গে। খেলা গড়াল ৫৩ মিনিট। টোকিয়োয় তৃতীয় বাছাই সিন্ধু জিতলেন ২১-১৭, ৭-২১, ২১-১৩ গেমে। দিনের সেরা পারফরম্যান্স কিন্তু এইচএস প্রণয়ের। তিনি চমকে দিলেন এ বারের এশিয়ান গেমসের সোনাজয়ী ইন্দোনেশিয়ার জোনাথান ক্রিস্টিকে ২১-১৮, ২১-১৭ গেমে হারিয়ে। 

বেশ ভাল খেললেন কিদম্বি শ্রীকান্তও। চিনের সুইয়াং হুয়াংয়ের বিরুদ্ধে তিনি জিতলেন ২১-১৩, ২১-১৫ গেমে। মজা হচ্ছে, ভারতীয়দের হতাশ করে সদ্য শেষ হওয়া এশিয়ান গেমসে এই দু’জনই হেরে যান দ্বিতীয় রাউন্ডে। কিন্তু টোকিয়োয় প্রথম দিন দু’জনকেই দেখা গেল একেবারে জাকার্তার উল্টো মেজাজে খেলতে।

দ্বিতীয় রাউন্ডে সিন্ধু খেলবেন চিনের ফাংজিয়ে গাওয়ের সঙ্গে। যিনি ভারতেরই জাক্কা বৈষ্ণবী রেড্ডিকে প্রথম রাউন্ডে হারিয়েছেন ২১-১০, ২১-৮ গেমে। এমনিতে এই ম্যাচটাও সিন্ধুর জন্য বেশ সহজ। ব্যাডমিন্টন বিশ্লেষকরা মনে করছেন, ভারতীয় তারকার সামনে এ বার টানা বিভিন্ন প্রতিযোগিতার ফাইনালে হারের খামতি মিটিয়ে নেওয়ার সুযোগ। পাশাপাশি প্রণয় দ্বিতীয় রাউন্ডে খেলবেন ইন্দোনেশিয়ার অ্যান্থনি শিনিসুকা গিন্টিংয়ের বিরুদ্ধে। শ্রীকান্তের সামনে হংকংয়ের ভিনসেন্ট ওং উইং কি। 

জাপান ওপেনের প্রথম দিন ভারতীয়দের জন্য খারাপ খবরও আছে। হেরে গিয়েছেন সমীর ভার্মা। বিদায় নিয়েছে মিক্সড ডাবলস থেকে স্বাত্ত্বিক সইরাজ রানিকরেড্ডি ও অশ্বিনী পোনাপ্পা জুটিও।           


Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper