চ্যাম্পিয়ন্স লিগ

তিন গোল দিয়ে অভিযান শুরু ম্যাঞ্চেস্টার সিটির

তিনটি গোল রিয়াদ মাহরেজ় (২৪ মিনিট), ইলখাই গুন্ডোয়ান (৩৮ মিনিট) ও গ্যাব্রিয়েল জেসুসের (৭৬ মিনিট)।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ ০৩:১৮
Share:

গোল করলেন গ্যাব্রিয়েল জেসুস।—ছবি রয়টার্স।

শাখতার দনেস্ক ০ • ম্যান সিটি ৩

Advertisement

রক্ষণ নিয়ে মারাত্মক সমস্যা। চোটে ছিটকে গিয়েছেন অনেকে। ইপিএলে নরউইচ সিটির মতো দল পেপ গুয়ার্দিওলার অশ্বমেধের ঘোড়া থামিয়ে দিয়েছে তাঁদের বিরুদ্ধে তিন গোল করে। অসহায় ম্যানেজার বুধবার বাধ্য হলেন মিডফিল্ডার ফার্নান্দিনহোকে ডিফেন্সে খেলাতে। পেপের চাল ফলে গেল। ম্যাঞ্চেস্টার সিটি এ বারের চ্যাম্পিয়ন্স লিগে অভিযান শুরু করল ইউক্রেনের খাপকিভে শাখতার দনেস্ককে ৩-০ হারিয়ে। তিনটি গোল রিয়াদ মাহরেজ় (২৪ মিনিট), ইলখাই গুন্ডোয়ান (৩৮ মিনিট) ও গ্যাব্রিয়েল জেসুসের (৭৬ মিনিট)। উল্লসিত ম্যান সিটি ম্যানেজার বলে দিলেন, ‘‘জানতাম ডিফেন্সে যারা আছে তারাই উতরে দেবে।’’ যোগ করলেন, ‘‘টানা আট মাস জেতার পরে একটা ম্যাচে অন্য রকম কিছু হলে শুরু হয়ে যায় হইচই। আমি নিশ্চিত এই ছেলেরাই জয়ের রাস্তায় ফিরবে। হতে পারে আজই তার শুরুটা হয়ে গেল।’’

ইপিএলের অন্য দল টটেনহ্যাম হটস্পার কিন্তু গ্রিসে খেলতে নেমে আটকে গেল অলিম্পিয়াকসের কাছে। ফল ২-২। মাউরিসিয়ো পচেত্তিনোর ক্লাব প্রথমার্ধের ৪৪ মিনিট পর্যন্ত ২-০ এগিয়েছিল। ২৬ মিনিটে পেনাল্টিতে প্রথম গোল হ্যারি কেনের। ৩০ মিনিটে লুকাস মাউরার গোলে ২-০ হয়। কিন্তু গ্রিসের ক্লাব দু’টি গোলই ১০ মিনিটের মধ্যে শোধ করে দেয়। তাদেরও একটা গোল পেনাল্টিতে। এই গ্রুপে শীর্ষে বায়ার্ন মিউনিখ (তিন পয়েন্ট)। বুধবার তারা নিজেদের মাঠে ৩-০ হারিয়েছে রেড স্টার বেলগ্রেডকে। তিনটি গোল করেন কিংসলে কোমান, রবার্ট লেয়নডস্কি ও থোমাস মুলার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন