Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper

সিরিজ জেতার লড়াইয়ে আজ বিরাটদের চিন্তা ধওয়নের ফর্ম

জুটি: পোর্ট অব স্পেনের সমুদ্র সৈকতে কুলদীপ ও চহাল। টুইটার

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে-তে একটা সময় জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ৭১ বলে ৯১। ব্যাট করছিলেন জমে যাওয়া নিকোলাস পুরান। কিন্তু পুরান ফিরে যেতেই ধসে যায় ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং। হেরে যায় দল। যার পরে ওয়েস্ট ইন্ডিজ কোচ তাঁর দলের ব্যাটসম্যানদের বলেছিলেন, লড়াকু ক্রিকেট খেলতে হবে।

টি-টোয়েন্টি সিরিজে আগেই হেরে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আজ, বুধবার তৃতীয় ওয়ান ডে ম্যাচে হারলেই এই সিরিজটাও বেরিয়ে যাবে ক্রিস গেলদের হাত থেকে। পোর্ট অব স্পেনের এই দ্বৈরথে অবশ্য ভারতই ফেভারিট হিসেবে শুরু করবে। তিন ম্যাচের সিরিজে ভারত এগিয়ে ১-০। প্রথম ম্যাচ ভেস্তে গিয়েছে বৃষ্টিতে।

টি-টোয়েন্টি এবং আগের ম্যাচে দাপটে জয় পেলেও বিরাট কোহালিদের একটা ব্যাপারে চিন্তা থাকার কথা। সেটি হল, শিখর ধওয়নের ফর্ম। ক্যারিবিয়ান সফরে এখনও পর্যন্ত বড় রান করতে পারেননি এই ভারতীয় ওপেনার। বিশ্বকাপে চোট পেয়ে ছিটকে যাওয়ার পরে এটাই ধওয়নের প্রত্যাবর্তনের সিরিজ। তিনটে টি-টোয়েন্টিতে তাঁর রান ১, ২৩, ৩। দ্বিতীয় ওয়ান ডে-তে করেছিলেন ২। তিনি টেস্ট সিরিজে দলে নেই। তাই ভারতের জার্সিতে বড় রান পাওয়ার এটাই শেষ সুযোগ ধওয়নের সামনে। 

ভারতের চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব আবার এক রেকর্ডের মুখে দাঁড়িয়ে। ৫৩ ওয়ান ডে ম্যাচে তাঁর উইকেট ৯৬। ভারতের হয়ে ওয়ান ডে-তে দ্রুততম একশো উইকেটের মালিক মহম্মদ শামি। তিনি পান ৫৬ ম্যাচে। এখন দেখার, কুলদীপ এই রেকর্ড ভাঙতে পারেন কি না।

এই সিরিজে ভারতের সামনে সুযোগ থাকছে সীমিত ওভারের ক্রিকেটে নিজেদের চার নম্বর ব্যাটসম্যানকে খুঁজে পাওয়ার। টিম ম্যানেজমেন্ট এখনও পর্যন্ত ঋষভ পন্থেই ভরসা রেখেছে। যদিও পাঁচ নম্বরে নেমে রান করেছেন শ্রেয়স আইয়ার। সুনীল গাওস্করের মতো প্রাক্তন বলেছেন, আইয়ারকে চার নম্বরে খেলিয়ে দেখা যেতেই পারে। ভারত অধিনায়ক কোহালির মুখে শোনা গিয়েই তাঁর দুই তরুণ 

অস্ত্রেরই প্রশংসা। আজ, বুধবারও পোর্ট অব স্পেনে বৃষ্টির আশঙ্কা আছে। 


Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper